প্রচ্ছদ অপরাধ

গণপূর্ত মন্ত্রণালয়ের সেই গডফাদার মানিক বাবলু গোয়েন্দা জালে, দেশ থেকে পালানোর পায়তারা

100
পড়া যাবে: 3 মিনিটে

গণপূর্ত মন্ত্রণালয়ের সেই গডফাদার মানিক বাবলু এখন গো*য়েন্দা জালে, দেশ থেকে পালানোর পা*য়তারা করছেন তিনি । বিষয়টি আ*চঁ করতে পেরেছে গোয়েন্দা । চট্টগ্রামের সেই আলোচিত ঠিকাদার গণপূর্ত মন্ত্রণালয়ের সেই গডফাদার মানিক বাবলু এখন গোয়েন্দা জালে। ইতিমধ্যে চট্টগ্রামে মানিক বাবলুর ব্যাপারে ব্যাপক অ*নুসন্ধান শুরু করেছে একটি শ*ক্তিশালী গোয়েন্দা সংস্থা।

বি*ষয়টি আ*চঁ করতে পেরে জিকে শামীমের অন্যতম যো*গানদাতা আলোচিত এই ঠিকাদার গাঁ ঢাকা দে*ওয়ার পা*য়তাঁরা করছে । মানিক বাবলুর মালিকাধীন চায়না গ্রিল রেষ্টুরেন্ট এ বড় বড় তদবীরকারকদের আনাগোনা এতোদিন জাঁকজমকপূর্ণ থাকলেও গত বৃহস্পতিবার থেকে তা নাই বললেই চলে।

চ*ট্টগ্রামের গোলপাহাড় মোড়ে অবস্থিত আলিশান এ রে*ষ্টুরেন্টটিতেই ব*সে চট্টগ্রামের বড় বড় ঠিকাদারী কাজের ভা*গ-ভাটোয়ারা হত বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এ*ছাড়া সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের খুব কাছের এবং আস্থাভাজন হ*ওয়ায় মানিক বাবলু রাজউক,গৃহায়ন অধিদপ্তর এ*বং পণপুর্ত মন্ত্রণালয়ের ব*দলী বানিজ্যও নিয়ন্ত্রন করতেন। যা তার নিজস্ব হোটেলেই বসে দফারফা করতেন।

চ*ট্টগ্রামের এক প্*রভাবশালী আওয়ামী লীগ নেতা জানান, রা*জনৈতিক কো*ন পদ-পদবী না থাকা সত্ত্বেও এই মানিক বাবলু বর্তমান স*রকারের আমলে হাজার কোটি টাকার মালিক হয়েছেন। চ*ট্টগ্রামের বড় বড় ঠিকাদারী কাজগুলো তার নিয়ন্ত্রনে থা*কায় অ*বৈধ পথে এই টাকা আ*য় করেছেন বলে ঐ নেতা অ*ভিযোগ করেন।

সরকার এবং দলের ভাবমুর্তির স্বার্থে অবিলম্বে জিকে শামীমের অন্যতম এ যোগানদাতা মানিক বাবলুকে গ্রে*ফতার করতে সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 749
    Shares