প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি

23
দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি
পড়া যাবে: < 1 minute

আসছে শারদীয় দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটির দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ। 

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। 

একইসঙ্গে সাভারের নাবালিকা ছাত্রী নীলা রায় হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়নের দারিও জানিয়েছে সংগঠনটি।

মানববন্ধনে বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপংকর শিকদার দীপু বলেন, ‘দুর্গাপূজার একদিনের সরকারি ছুটি শুধু ছুটি হিসেবে গণ্য হয়। এ ছুটিতে আমরা পরিবারের সাথে মিলিত হতে পারি না। আমাদের সবচাইতে বড় এ ধর্মীয় অনুষ্ঠানটিতে সবাই চায় একসঙ্গে পরিবারের সাথে থাকতে। যা একদিনের ছুটিতে সম্ভব না। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়া, দুর্গাপূজার ছুটি অন্তত ৩ দিন করা হোক।’

আরও পড়ুন:  স্বাস্থ্য অধিদপ্তর পেল নতুন হাসপাতাল পরিচালক

তিনি বলেন, ‘একইসঙ্গে সরকারের নির্বাচনী ইশতেহার মোতাবেক সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়ন করতে হবে। সেই সাথে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে চলমান সংখ্যালঘু নির্যাতন বন্ধ ও প্রকৃত দোষীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা সুধীর কান্তি সাহা, সহ-সভাপতি প্রীতিভূষণ ভট্টাচার্য এবং সাধারণ সম্পাদক সাজন কুমার মিত্র প্রমুখ।
নিউজটি পড়া হয়েছে 10024 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares