প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

ভারতে আর মোটরসাইকেল বানাবে না হারলে

114
ভারতে আর মোটরসাইকেল বানাবে না হারলে
পড়া যাবে: < 1 minute

ভারত থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নিচ্ছে জনপ্রিয় মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হারলে ডেভিডসন। ভারতের হরিয়ানার বাওয়ালে হারলে ডেভিডসনের কারাখানা বন্ধ হওযা এখন শুধু সময়ের অপেক্ষা।

দুই চাকার জগতে হারলে ডেভিডসন অন্যতম সেরা ব্র্যান্ড। ভারতের বাজারে তারা ব্যবসা শুরু করেছিল বছর দশেক আগে। কিন্তু সেই ব্যবসা এখন আর নেই। দেশের আর্থিক অবস্থা বেহাল। দেশবাসীর কাছে অর্থের টানাটানি। তাই হারলে মোটরসাইকেল বিক্রি কমেছে রেকর্ড হারে। তাই ভারতের বাজার থেকে ব্যবসা গোটাচ্ছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ভারতের হিরো মোটো করপোরেশনের সঙ্গে জুটি বেঁধে এবার ভারতের বাজারে মোটরসাইকেল বিক্রি করতে পারে হারলে। ইতিমধ্যে একাধিক সংস্থার সঙ্গে আউটসোর্সিং নিয়ে কথা বলছে তারা।

আরও পড়ুন:  ৮ হাজার টাকায় স্মার্টফোন আনল নকিয়া

ভারত থেকে ব্যবসা গোটালেও আরও ৫০টি জায়গায় নতুন করে বিনিয়োগ করবে হারলে। আমেরিকা, ইউরোপ ও এশিয়া প্যাসিফিক-এর অনেকগুলো জায়গায় হারলের নতুন করে ব্যবসা শুরু করবে বলে জানা যাচ্ছে।

হারলে কর্তৃপক্ষ ভারতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। আর এবার অন্য জায়গায় নতুন করে ব্যবসা শুরু করে সেই ক্ষতি পুষিয়ে নিতে চাইছে কর্তৃপক্ষ।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।