প্রচ্ছদ প্রবাস

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিনের পরিচয়পত্র পেশ

16
জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিনের পরিচয়পত্র পেশ
পড়া যাবে: < 1 minute

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার  তাকেও আকিবার কাছে তার পরিচয়পত্রের অনুলিপি পেশ করেছেন। এর মাধ্যমে রাষ্ট্রদূত  শাহাবুদ্দিন আহমদ জাপানে রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার জন্য দেশটির সরকারের আনুষ্ঠানিক অনুমোদন পেলেন। আগামী ৩০ সেপ্টেম্বর জাপানের  সম্রাটের নিকট পরিচয়পত্র পেশ করার কথা রয়েছে। ফলে ঐদিন থেকে তার রাষ্ট্রদূত হিসেবে কার্যক্রম শুরু করার সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার  তাকেও আকিবার কাছে তার পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন গত ৪ সেপ্টেম্বর  তার জাপান আগমনের  পর থেকে জাপান সরকারের সর্বাত্মক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন:  সৌদি আরবের তিন রুটে বিমানের ১২ ফ্লাইট শিডিউল ঘোষণা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর জাপানের উন্নয়ন-এর আদলে বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ দেশে পরিণত করার স্বপ্নের কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন কাংক্ষিত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি স্বাধীনতার পর থেকে বাংলাদেশের উন্নয়ন-যাত্রার প্রতিটি স্তরে জাপানের সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন এবং রাষ্ট্রদূত হিসেবে তার মেয়াদকালে দু’দেশের মধ্যে বিদ্যমান দৃঢ় সম্পর্ককে আরও গভীর করার প্রত্যয় ব্যক্ত করেন।

ভাইস মিনিস্টার  তাকেও আকিবা রাষ্ট্রদূত শাহাবুদ্দিনকে জাপানে স্বাগতম জানিয়ে বলেন, জাপান সরকার বাংলাদেশের সাথে চলমান সহযোগিতার ক্ষেত্র ভবিষ্যতে আরও সম্প্রসারিত ও জোরদার করার লক্ষ্যে কাজ করে যাবে। তিনি জাপানে রাষ্ট্রদূত হিসেবে তার অবস্থানকালে জাপান সরকারের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এর আগে তিনি জাপানের রাষ্ট্রাচার প্রধান এম্বাস্যাডর আতসুশি কাইফু-এর সাথে দেখা করেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।

আরও পড়ুন:  জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির ১৫ তম বর্ষপূর্তি উদযাপন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares