মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত বহাল, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় গত কয়েকদিন ধরে পণ্য ওঠানামা ব্যাহত

16
মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত বহাল, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় গত কয়েকদিন ধরে পণ্য ওঠানামা ব্যাহত
পড়া যাবে: < 1 minute

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় ও গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টির কারণে মোংলা বন্দরে শুক্রবারও তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। এর ফলে মোংলা বন্দরসহ সংলগ্ন উপকূলীয় এলাকা জুড়ে দুযোর্গপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। এ এলাকার উপর দিয়ে বয়ে যাচ্ছে বৃষ্টিপতা ও ঝড়ো হাওয়া। গত কয়েকদিনের বৃষ্টিতে এখানকার ব্যবসা বাণিজ্য ও জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। বিরুপ আবহাওয়ার কারণে সতর্ক সংকেত বলবৎ থাকায় গত কয়েকদিন ধরে বন্দরে অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে বিঘিœত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারীরা। বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল বলেন, বৃষ্টিপাতের কারণে তার নিজস্ব ষ্টিভিডরিংয়ের সার ও মেশিনারী পণ্যের জাহাজ দুইটিতে গত ৩/৪ দিন ধরে কাজ বন্ধ রয়েছে। বৃষ্টির মধ্যে ক্যাপ্টেন জাহাজের হ্যাচ/হ্যাজ খুলতে না দেয়ায় পণ্য খালাস করা যাচ্ছেনা। ফলে শ্রমিক-কর্মচারীদের জাহাজে বেকার বসিয়ে রেখে বেতন দিতে হচ্ছে। এমতাবস্থায় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছেন সংশ্লিষ্ট বন্দর ব্যবহারকারীরা। শুক্রবার বন্দরে সার, কিংকার, মেশিনারী, পাথর ও গ্যাস বিভিন্ন পণ্যবাহী ১০টি জাহাজের অবস্থান রয়েছে। এদিকে বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে দাবী করেছেন বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাষ্টার প্রধান প্রকৌশলী (মেরিন) কমান্ডার জাহিদুর রহমান।

আরও পড়ুন:  “তুমি আছো প্রেরণায়, তুমি আছো আমাদের পথ চলায়…”- শেখ হারুনুর রশীদ

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া নৌকা ও ট্রলার নিরাপদে ফিরে এসে উপকূলের কাছাকাছি নদী খালসহ মোংলার বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।