প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পাবনা-৪ আসনে উপনির্বাচনের ভোট চলছে

41
পাবনা-৪ আসনে উপনির্বাচনের ভোট চলছে
পড়া যাবে: 2 মিনিটে

সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে শূন্যঘোষিত পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে করোনা মহামারির মধ্যে ‘স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে’ উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। 

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় একযোগে দুই উপজেলার ১২৯টি কেন্দ্রে এ ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। 

উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ৩ প্রার্থী অংশ নিয়েছেন। আসনটিতে উপনির্বাচনে আওয়ামী লীগ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে মনোনয়ন দিয়েছে। অন্যদিকে বিএনপির মনোনয়নে ধানের শীষ নিয়ে লড়ছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব এবং জাপা থেকে জেলা কমিটির কার্যকরী সদস্য রেজাউল করিম খোকনকে মনোনয়ন দেয়া হয়েছে।

ভোটের সার্বিক প্রস্তুতি ও পরিস্থিতি সম্পর্কে রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সব ব্যবস্থা নেয়া হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টার মধ্যে সব কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে সব কেন্দ্রে ভোট চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

আরও পড়ুন:  চলাচলে সরকারের নতুন ৪ নির্দেশনা, না মানলে ব্যবস্থা!

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, পাবনা-৪ আসনের উপনির্বাচন পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত যাচ্ছে। গত ২ এপ্রিল পাবনা-৪ আসনের সাংসদ শামসুর রহমান শরীফ ডিলু মারা যান। 

করোনা ভাইরাস মহামারির প্রেক্ষিতে প্রথম ৯০ দিনের মধ্যে ভোটগ্রহণ না হওয়ায় পরবর্তী ৯০ দিনে ওই আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়। এই হিসাবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে আসনটিতে উপনির্বাচনের বাধ্যবাধকতা ছিল। দুদিন হাতে রেখেই আজ আসনটিতে ভোট অনুষ্ঠান চলছে।

ইসি সূত্রে জানা গেছে, নির্বাচনকে ঘিরে যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। অবাধ ও সুষ্ঠু নির্বাচনে ১১০০ পুলিশ সদস্য, ১৫৪৮ জন আনসার সদস্য ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দায়িত্বে আছেন ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন:  ‘গডফাদার-সন্ত্রাসীমুক্ত এমসি কলেজ ও টিলাগড়ের দাবি

ঈশ্বরদী জংশন, ইপিজেডের পাশাপাশি নির্মাণাধীন দেশের সবচেয়ে ব্যয়বহুল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কারণসহ ভৌগলিক ও অর্থনৈতিক দিক থেকে বেশ গুরুত্বপূর্ণ পাবনা-৪ আসনটি। 

ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার ২টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত পাবনা-৪ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ১১২ জন। 
নিউজটি পড়া হয়েছে 10031 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 28
    Shares