প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

কারওয়ান বাজারের সড়ক অবরোধ করে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

12
কারওয়ান বাজারের সড়ক অবরোধ করে সৌদি প্রবাসীদের বিক্ষোভ
পড়া যাবে: < 1 minute

ঢাকা : সৌদি আরবে ফিরে যাওয়ার টিকিট না পেয়ে আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে কয়েক হাজার প্রবাসী জমায়েত হয়ে বিক্ষোভ করছেন। এ সময় টিকিটের দাবিতে তারা নানা স্লোগান দেন।

গেল মঙ্গলবার বিক্ষুব্ধ প্রবাসীরা ফ্লাইটের সমস্যা সমাধানে শুক্রবার পর্যন্ত সময় দিয়েছিলেন। এর মধ্যে দুই দেশের প্রতিনিধিরা বর্তমান সংকট সমাধানে আলোচনা করলেও প্রবাসীরা আশানুরূপ ফলাফল না পাওয়ায় তারা আজ আবারও বিক্ষোভে নেমেছেন।

এদিকে সৌদি এয়ারলাইন্স আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ধারাবাহিক সিরিয়ালে এক হাজার ৫০০ জনকে টোকেন দিয়েছে। শনিবার আরও টোকেন দেয়া হবে বলে জানা গেছে।  

আরও পড়ুন:  রাজনীতিতে নাসিম-সাহারা খাতুন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা পূরণ হবার নয়

বিক্ষোভরত প্রবাসীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। এসময় প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

এর আগে আজ সকাল পৌনে ১০টার দিকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দেয়ার দাবিতে রাজধানীর কারওরান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সৌদি গমনেচ্ছু কর্মীরা। সড়ক অবরোধের ফলে কারওরান বাজার ও বাংলামোটরের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ প্রবাসীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। সকাল ১০টা ২০ মিনিটের দিকে যান চলাচল স্বাভাবিক হলেও ধীরে ধীরে চলছে যানবাহন।     

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার হিসেবে নিয়োগ পেলেন গোর্কি

রাজধানীর কারওরান বাজারে যান চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) হোটেল সোনারগাঁওয়ের সামনে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দেওয়ার দাবিতে সৌদি গমনেচ্ছুরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।
নিউজটি পড়া হয়েছে 10039 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares