প্রচ্ছদ আইন-আদালত

কাঠগড়ায় বুক চেপে ধরে বসে পড়লেন যুবলীগ নেতা জি কে শামীম

162
পড়া যাবে: < 1 minute

ব্য*থা অনুভব করায় কাঠগড়াতেই বুক চেপে বসে পড়েছিলেন যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম। আজ বুধবার তাকে আদালতে তোলা হয়। বিকেল ৩টা ৪৫ মিনিটে ব্*যথা অনুভব হওয়ায় কা*ঠগড়াতেই বসে পড়েন তিনি। এর আগে ১০ দিনের রিমান্ড শেষে মানি লন্ডারিং মামলার আসামি জি কে শামীমকে বিকেল সাড়ে তিনটায় আদালত প্রাঙ্গনে নেওয়া হয়।

কা*ঠগড়াতে তিনি বসে পড়ার পর কজন পুলিশ সদস্যকে দেখা যায় তার জন্য ওষুধের বাক্স নিয়ে আসতে। এ সময় ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম জানতে চান, ‘কী ওষুধ দিচ্ছেন উনাকে?’। উত্তরে পুলিশের ওই সদস্যরা জানায়, তিনি হৃ*দরোগে আ*ক্রান্ত, রি*মান্ড শেষে তাকে আ*দালতে আনার সময় র‌্যাব ওষুধগুলো নিয়ে এসেছে। বিচারক তখন ওষুধগুলো দেখতে চান। পুলিশ বিচারককে ওষুধগুলো দেখান।

আরও পড়ুন:  যুবলীগ নেতার ‘হ*ত্যার হু*মকি,থানায় মা*মলা করে বিচার না পেয়ে কর্মস্থল ছাড়লেন ইউএনও

এ সময় জি কে শামীমের আইনজীবীরা বলেন, তিনি (শামীম) অসুস্থ। বিএসএমএমইউতে তার চিকিৎসার জন্য আমরা একটি আবেদন দিলাম। এদিন আদালতে শামীমের আইনজীবীদের মধ্যে ছিলেন অ্যাডভোকেট আবদুর রহমান হাওলাদার ও ঢাকা বারের সেক্রেটারি আসাদুজ্জামান রচি প্রমুখ।

আইনজীবীরা শুনানি দীর্ঘায়িত করতে চাইলে বিচারক বলেন, আ*সামি নিজেই অ*সুস্থবোধ করছেন তাই আপনারা শুনানি দীর্ঘ করবেন না। এরপর উভয়পক্ষের শুনানি শেষে আদালত মা*নি ল*ন্ডারিং মা*মলায় পাঁচদিন ও অ*স্ত্র মা*মলায় চারদিনের রি*মান্ড মঞ্জুর করেন। এর ফলে যুবলীগ নেতা জি কে শামীমকে ফের ৯ দিনের রি*মান্ড দেওয়া হলো।

আরও পড়ুন:  সন্ধান মিলেছে খালেদের ট*র্চার সে*লের,আছে নি*র্যাত*নের যন্ত্রপাতিও

এর আগে ১০ দিনের রি*মান্ডে ছিলেন জিকে শামীম। বুধবার গুলশান থানায় দা*য়ের হওয়া মা*নি ল*ন্ডারিং মা*মলায় তাকে গ্রে*প্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন। এরপর মানি ল*ন্ডারিং মা*মলায় তার ১০ দিনের রি*মান্ড চেয়ে আবেদন করেন সিআইডি পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ। অন্যদিকে অ*স্ত্র আ*ইনে করা মা*মলার সুষ্ঠু ত*দন্তের জন্য সাতদিনের রি*মান্ড আ*বেদন করেন র‍্যাব-১-এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 236
    Shares