প্রচ্ছদ প্রবাস

টিকিট পেয়েও সৌদি যাওয়া হলো না ৩২ জনের

22
ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে সৌদি এয়ারলাইন্স
পড়া যাবে: < 1 minute

সরকারি প্রতিষ্ঠানের বদলে বেসরকারি নানা প্রতিষ্ঠানে করোনা সনদ পরীক্ষা করায় সৌদি আরব যেতে পারেননি ৩২ প্রবাসী। শনিবার সন্ধ্যা ৬.২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইনসে করে তাদের সৌদি আরব যাওয়ার কথা ছিল।

ভুক্তভোগি যাত্রীদের অনেকেই জানান, টিকিট দেয়ার সময় বলে দেয়া হয়েছিল, যেকোন মেডিকেল থেকে পরীক্ষা করাতে পারবেন। বেসরকারি মেডিকেল থেকেও করোনা পরীক্ষা করানো যাবে বলে যাত্রীদের বলে দেন সৌদি এয়ারলাইন্সের স্টাফরা।

ভুক্তভোগীদের একজন বলেন, তিনি এনাম মেডিকেল সেন্টার থেকে করোনা পরিক্ষা করেছেন। কিন্তু আমাদেরকে টিকিট সংগ্রহের সময় বলা হয়নি যে মহাখালী করোনা পরিক্ষা সেন্টার থেকে পরিক্ষা করতে হবে। যার কারনে আমার এনাম মেডিকেল সেন্টার থেকে পরীক্ষা করাই।

আরও পড়ুন:  মালয়েশিয়ার আল বুখারি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হলেন ড. ইউনূস

কেরানীগঞ্জের আরেক ভুক্তভোগী নূর ইসলামের ভাই বলেন, আমার ভাইকে ধানমন্ডি ইবনে সিনা হাসপাতাল থেকে করোনা পরিক্ষা করে সনদ নিয়ে বিমানবন্দরে আসছি। এখন যেতে পারছি না।

খোঁজ নিয়ে জানান গেছে, সৌদি এয়ালাইন্স থেকে টিকিট দেয়ার সময় অনেক যাত্রীকেই বলা হয়েছে যেকোন প্রতিষ্ঠান থেকেই টেস্ট করাতে পারবেন। বেসরকারি থেকে করালে দ্রুত রিপোর্ট পাবেন এমন তথ্য দেয়া হয় অনেক যাত্রীকে। যার ফল, ৩২ যাত্রী যেতে পারলেন না।

বিদেশগামীদের জন্য সরকার সারা দেশে ১৬টি প্রতিষ্ঠান নির্ধারণ করে দিয়েছে। এরমধ্যে ঢাকায় মহাখালি বাস টার্মিনালের পাশে ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেটে বুথ বসানো হয়েছে। সেনা সদস্যরা এই কেন্দ্র পরিচালনা করছে।

আরও পড়ুন:  ফাঁ’স হয়ে গেলো সৌদিতে করো’নায় এতো বাংলাদেশী শ্রমিকদের ম’রার আসল রহ’স্য

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares