প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

বি’রল দৃশ্য, জ’ন্মের পরেই রে’গে আ’গুন নব’জাতক

23
বি’রল দৃশ্য, জ’ন্মের পরেই রে’গে আ’গুন নব’জাতক
পড়া যাবে: < 1 minute

একটি বাচ্চা জন্মানোর পরেই চিকিৎসকেরা চে’ষ্টা করেন কাঁ’দাতে। নবজাতকের ফুসফুস সঠিকভাবে কাজ করছে কি-না তা জনতেই এই চেষ্টা করা হয়ে থাকে। কিন্তু এক নবজাতককে কাঁ’দানো চেষ্টা করতে গিয়ে বি’পাকে পড়েছেন চিকিৎসকেরা!

রে’গে আ’গুন ওই নবজাতক। জানা যায়, ১৩ ফেব্রুয়ারি ব্রাজিলের রিও ডি জেনিরোর একটি হাসপাতালে জন্ম হয় এক শিশু কন্যার। জন্মের পর থেকেই তাকে কাঁ’দাতে পারেননি চিকিৎসকেরা।

তার অ্যা’ম্বিক্যা’ল ক’র্ড কা’টার আগে থেকেই চিকিৎসকেরা তাকে কাঁ’দানোর চেষ্টা করেন। উ’ল্টে চিকিৎসকদের দিকে রা’গী মুখে তাকিয়ে থাকে নবজাতক। নবজাতকের এই ছবিই ভাই’রাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন:  সাক্ষাৎ শয়তান! নিজেকে ভয়ঙ্কর দেখাতে নিজের নাক কেটে ফেললেন যুবক!

অভিভাবকরা নবজাতক সেই শিশু কন্যার নাম ইসাবেলা পেরেরা ডি জিসাস। রিও ডি জেনিরোর সংল’গ্ন সেই হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এর আগে কোনো নবজাতকের এমন অভিব্য’ক্তি তারা দেখার সুযোগ দেখেনি।

তাই এই বির’ল দৃশ্য ঘট’নাস্থলেই ক্যামেরাব’ন্দি করেন নবজাতকের বাবা। নবজাতকের বাবা পেশায় ফটোগ্রাফার, নাম রড্রিগো কুনস্টম্যান। তাকে কাঁ’দানোর চেষ্টায় ইসাবেলার এই অভিব্য’ক্তিতে হ’তবা’ক সকল চিকিৎসক।

জানা গেছে, অ্যা’ম্বিক্যা’ল ক’র্ড কা’টার পরে কাঁ’দতে শুরু করেছিল এই ‘রা’গী’ শিশু কন্যা। ইসাবেলার বাবা জানিয়েছেন, এই মুহূ’র্তটা কখনোই ভু’লার নয়। একদিকে খুব দুঃ’শ্চি’ন্তা তার মধ্যে জন্মানোর ঠিক পরেই মেয়ের এমন অভিব্যক্তি যদি ক্যামেরাব’ন্দি না করতাম তবে কিছুতেই আমার স্ত্রীকে এই দৃ’শ্য দেখাতে পারতাম না। চিকিৎসকেরা রী’তিমতো না’জেহা’ল হয়ে গিয়েছিলেন ওকে কাঁ’দানোর চেষ্টায়। তারপর এমন এ’ক্সপ্রে’শনে চিকিৎসকেরা হেসেই ফেলেছেন।

আরও পড়ুন:  দু’ই সাপে’র মধ্যে জায়গা দখলের বিশাল ল’ড়াই এক গৃহস্থের বাড়িতে, ভিডিও দ্রুত ভাইরাল হচ্ছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares