প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

কোডিং করার জন্য ৪০ হাজার টাকার মধ্যে উপযুক্ত কয়েকটি ল্যাপটপ

14
কোডিং করার জন্য ৪০ হাজার টাকার মধ্যে উপযুক্ত কয়েকটি ল্যাপটপ
পড়া যাবে: < 1 minute

বর্তমান যুগ ডিজিটাল যুগ আর এই যুগের সাথে তাল মিলাতে গিয়ে অনেকেই কোডিং শিখছেন, করছেন বা শেখাচ্ছেন।আর এই কোডিং আপনি চাইলে ফোন বা কম্পিউটার বা ল্যাপটপ যেকোনটা থেকেই করতে পারেন।তবে কোডিং করার জন্য ল্যাপটপের জনপ্রিয়তা বেশ হারে বাড়ছে আর তাই আপনাদের সামনে হাজির করব কোডিং করার জন্য কয়েকটি উপযুক্ত ল্যাপটপ যেগুলোর দাম ৪০ হাজারের মধ্যেই।

Walton Prelude A9400: এই ওয়ালটনের ল্যাপটপ এর দাম মাত্র ২৫,৯৯০ টাকা আর সাথে দিচ্ছে ৮ জিবি র‍্যাম ২৪০ জিবি এসএসডি সাথে ৩.১ থেকে ৩.৭ গিগা হার্যের প্রোসেসর।আর কোডিং করতে এই ল্যাপটপ বেশ ভাল।

আরও পড়ুন:  আইফোন ১২-এর দাম বেড়ে যেতে পারে

HP 250 G7: এইচপি এর এই ল্যাপটপ ৮ম প্রজন্মের আর ব্যবহার করা হয়েছে ১ টেরাবাইট হার্ড ডিস্ক ও ৪ জিবি র‍্যাম আর প্রোসেসর গতি দেবে ২.২ গিগা হার্য আর এই ল্যাপটপ পেতে পারেন প্রায় ৪০ হাজার টাকায়।

Lenovo IP320: লিনভোর এই ৭ম প্রজন্মের ল্যাপটপটির দাম প্রায় সাড়ে ৩৭ হাজার টাকা আর সাথে দেবে ৪ জিবি র‍্যাম, ২.৪ গিগা হার্যের প্রোসেসর আর ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিস্প্লে।

সিদ্ধান্ত এইবার আপনার।আপনি চাইলে এই ৩টার ভেতরে যেকোন ল্যাপটপই কিনতে পারবেন কিন্তু খেয়াল রাখবে আপনার বেজেটের দিকে। যদি বাজেট কম থাকে তাহলে ওয়ালটন কিনলে ভাল হবে কারণ এতে জিনিস ভাল দাম কম। আর দাম কম দেখে ভাববেন না যে এটাতে বেশ নিম্ন মানের প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।দেশীও পণ্য, দাম কম আবার জিনিস ভাল। তাহলে কেন নেবেন না?অন্য কোন ল্যাপটপ যেমন ডেল, এইচপি বা লিনোভো দেখুন তো এমন দামে এরকম প্রযুক্তির ল্যাপট দেয় কিনা?

আরও পড়ুন:  বিসিএস এর উদ্যোগে ‘ক্লাউডের সাথে ক্রমবর্ধমান ব্যবসা’ বিষয়ক প্রশিক্ষন কর্মসূচি অনুষ্ঠিত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।