প্রচ্ছদ আইন-আদালত

ডেসটিনির রফিকুল আমীনের জামিন আবেদন আপিলেও খারিজ

17
ডেসটিনির রফিকুল আমীনের জামিন আবেদন আপিলেও খারিজ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     অর্থ পাচারের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের জামিন নিয়ে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে কারাগারেই থাকতে হচ্ছে তাকে।

রোববার (২৭ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এ বিষয়ে আদেশের জন্য ২৭ সেপ্টেম্বর দিন ঠিক করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একই বেঞ্চ। ওইদিন আদালতে রফিকুল আমীনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমদ রাজা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

আরও পড়ুন:  সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা দুপুর ১২টায়

গত ২০ আগস্ট অর্থ পাচারের দুই মামলায় ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমীনের জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। একই সঙ্গে, এই দুই মামলা বিচারিক আদালতে ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়। পরে হাইকোর্টের জামিন খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রফিকুল আমীনের আইনজীবী।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ২৩ কর্তাব্যক্তির বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের করা এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়।

মামলায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়। একই বছরের ৬ আগস্ট বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন তিনি। প্রথমে তিনি জামিন পান। পরে ওই বছরের ২৯ সেপ্টেম্বর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানো হয়। তিনি এখন হাসপাতালের প্রিজন সেলে আছেন।

আরও পড়ুন:  লঞ্চে হত্যা করে লাশ নদীতে, আসামির জামিন আবেদন খারিজ

এদিকে ২০১৪ সালের মার্চে ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। মামলা দুটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares