প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

বিশ্বের সেরা ৮ টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

9
বিশ্বের সেরা ৮ টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট
পড়া যাবে: 3 মিনিটে

অনলাইন ফ্রিল্যান্স ওয়েবসাইট এবং মার্কেটপ্লেসগুলি আমাদের কাজের পদ্ধতি পরিবর্তন করছে। আমরা যে কোনও জায়গা থেকে কাজ করতে পারি, আমরা কতটা কাজ করতে চাই এবং কোন সময়ে আমরা কাজ করতে চাই তা চয়ন করতে পারি। চাকরির জন্য প্রস্তুত হওয়ার জন্য আমাদের খুব তাড়াতাড়ি ঘুম থেকে ওঠা বা পরিবারের সাথে দীর্ঘ ছুটি কাটাতে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। বিগত বছরগুলিতে ফ্রিল্যান্সিং পেশা বিখ্যাত হওয়ার সাথে সাথে শত শত ওয়েবসাইট চালু করা হয়েছে যা ফ্রিল্যান্স কর্মী এবং আউটসোর্সরসকে দুর্দান্ত পরিষেবা সরবরাহ করে। আমি ওয়েবে কিছু গবেষণা করেছি এবং নিম্নলিখিত ৮ টি সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলি পেয়েছি যা সত্যই বিশ্বের ফ্রিল্যান্সিং কাজকে পরিবর্তন করছে।

টপটাল

ফ্রিল্যান্স কাজের জন্য একটি নতুন সাইট। টপটালে আপনি যদি স্ক্রিনিং রাউন্ডগুলি পেতে সক্ষম হন তবে এটি একটি দুর্দান্ত সেটআপ। পরিষেবাটি এখানে লিস্ট করা অন্যান্য সাইটগুলির তুলনায় উচ্চতর সেবা সত্যই ভাল প্রদান করে। তারা আপনাকে স্বল্প থেকে দীর্ঘমেয়াদী পর্যন্ত অনেকগুলি কাজের সাথে সেট আপ করতে পারে এবং আপনার সাথে আপনার কাজের সাথে মেলে যা বিশেষত আপনার এবং আপনার দক্ষতার সাথে খাপ খায়।

আপওয়ার্ক

আপওয়ার্ক এখন বিশ্বের বৃহত্তম বাজারে পরিণত হয়েছে এখন ওডেস্ক ডটকম এবং এল্যান্স ডটকমের মধ্যে একীভূত হওয়ার ফলে এবং এটি আমার ব্যক্তিগত প্রিয়। ওডেস্ক এবং এল্যান্স, বিশ্বের দুটি বৃহত্তম ফ্রিল্যান্স ওয়েবসাইট হাত মিলিয়ে ২০১৫ এর মাঝামাঝি আপওয়ার্ক. কম গঠনে একীভূত হয়ে ফ্রিল্যান্স ডটকমের জন্য একটি বড় প্রতিযোগী তৈরি করেছে। তবে লোকেরা তাদের এই সিদ্ধান্তের বিরোধিতা করার পরেও এত শব্দ করার পরেও আমি ব্যক্তিগতভাবে মনে করি যে এটি এখনও চাকরি সন্ধান এবং ফ্রিল্যান্সারদের নিয়োগের জন্য একই আশ্চর্যজনক জায়গা। যখন আমি আমার ফ্রিল্যান্স ক্যারিয়ার শুরু করি তখন আমি এই সাইটগুলি দিয়ে এটি করেছি এবং এখন আমার মনে হয়েছে যে আমার একটি ওয়েবসাইট এবং একটি পোর্টফোলিও রয়েছে। আপওয়ার্ক খুব উচ্চমানের পরিষেবা সরবরাহ করে এবং তারা প্রকল্পগুলির জন্য নেওয়া ফিগুলিও খুব কম। আপওয়ার্ক সম্পর্কে আমি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি তাদের সমর্থন দলটি। এটি কখনও ঘটেনি যে তারা আমার প্রশ্নের এবং সমস্যার প্রতিক্রিয়া জানাতে সক্ষম হয় নি

আরও পড়ুন:  বাংলাদেশের ক্ষুদে শিক্ষার্থীদের জন্য মটোরোলার এক্সক্লুসিভ হেডফোন

ফ্রিল্যান্সার

এটি সেখানকার প্রাচীনতম খেলোয়াড়। ২০০৩ সালে লঞ্চ হওয়ার পরে এটি এখন বিশ্বের বৃহত্তম আউটসোর্সিং গন্তব্যে পরিণত হয়েছে। এটি সম্প্রতি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে দুটি বড় জায়ান্ট অর্জন করেছে এখন আগের চেয়ে বড় হয়ে উঠেছে। আপনি যদি কোনও জায়গা শুরু করার সন্ধান করে থাকেন তবে ফ্রিল্যান্সার আপনার জন্য সেরা জায়গা। ফ্রিল্যান্সার বা নিয়োগকর্তা হিসাবে সাইন আপ করা এবং উপার্জন বা ভাড়া নেওয়া সহজ। আমি সর্বদা পেশাদার ফ্রিল্যান্সারদের পরামর্শ দিচ্ছি যারা ফ্রিল্যান্সার ডটকম এ যোগদানের জন্য অন্যান্য ফ্রিল্যান্স সাইটগুলিতে কাজ করেছেন।

ফাইবার

এটি ছোট পরিষেবাগুলির জন্য বিশ্বের বৃহত্তম বাজার। সবচেয়ে আকর্ষণীয় অংশটি হলো আপনি কমপক্ষে ৫$ এর জন্য গিগ তৈরি করতে পারেন। কোডিং বা ডিজাইনের জিনিসপত্র না জানা থাকলেও এটি আপনার জন্য অর্থোপার্জনের ব্যবস্থা হিসাবে প্রমাণিত হতে পারে। অন্যরা যে জিগগুলি তৈরি করছে তা একবার দেখুন এবং দেখুন যে আপনি এটিও করতে পারেন কিনা। যদি আপনি খুব স্বাভাবিক কিছু করতে পারেন যে লোকেরা ৫$ দিতে আগ্রহী তখন আপনি এখানে উল্লেখযোগ্য পরিমাণে অর্থোপার্জন করতে পারেন।

আরও পড়ুন:  অপো এফ১৭ প্রো’তে থাকছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০

গুরু

২০০১ সাল থেকে এই প্ল্যাটফর্মটি ফ্রিল্যান্সারদের তাদের দক্ষতা এবং পরিষেবাগুলি প্রদর্শন করতে এবং উপযুক্ত কাজগুলি সন্ধান করতে সক্ষম করে। ফ্রিল্যান্সার এবং নিয়োগকারীরা উভয়ই সাইটে তাদের প্রোফাইল তৈরি করে এবং একে অপরের পেশাদার খ্যাতি পর্যালোচনা করে একটি কাজের চুক্তিতে প্রবেশ করে।

পিপলসওয়ার

এই সাইটটি এমন লোকদেরকে একত্রিত করেছে যারা কন্টেন্ট রাইটিং , ওয়েব ডিজাইনিং, সোশ্যাল মিডিয়া, ব্যবসায়িক ইত্যাদির সাথে সম্পর্কিত পরিষেবাগুলি অনুসন্ধান বা অফার করছে। এই সাইটে আপনি অনলাইন এবং পাশাপাশি অনলাইনে ফ্রিল্যান্সিং গিগ উভয়ই পাবেন। চাকরি হয় নির্ধারিত দাম বা প্রতি ঘন্টা টাইপ।

আইফ্রিলেন্সার

আপনি যদি অ্যাকাউন্টিং, প্রশাসন, বিপণন, ডিজাইনিং, প্রোগ্রামিং এবং লেখার ক্ষেত্রে বা অন্য কোনও সম্পর্কিত বিভাগে পরিষেবাগুলি সরবরাহ করেন তবে আপনি সম্ভাবনাগুলি খুঁজে পেতে আইফ্রিলেন্সে যোগ দিতে পারেন। কেবল আপনার প্রোফাইল তৈরি করুন, আপনার দেওয়া পরিষেবার বিজ্ঞাপন করুন। বিকল্পভাবে, আপনি আপনার দক্ষতার জন্য উপযুক্ত কাজ গুলোতে বিড করতে পারেন।
সিম্পলিহায়ার্ড

যখন বিভিন্ন ফ্রিল্যান্সিং কাজের কথা আসে তখন প্রশাসনিক থেকে নির্মাণ পর্যন্ত ব্যক্তিগত যত্ন থেকে শুরু করে অনলাইন এবং অফলাইনে ফ্রিল্যান্স কাজের জন্য এটিই মার্কেটপ্লেস। সাইট ২৪ টি বিভিন্ন দেশ থেকে কাজ তালিকা করে। কাজের তালিকাগুলির পাশাপাশি সাইটটিতে অন্যান্য দরকারী সাফল্যের গল্প এবং ক্যারিয়ার বিষয়ক টিপস অন্তর্ভুক্ত রযেছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares