প্রচ্ছদ রাজনীতি বিএনপি

কষ্ট সহ্য করব কিন্তু কোনো দিন এই সরকারের সঙ্গে আপস করব না

576
পড়া যাবে: 4 মিনিটে

মুক্তির প্রশ্নে সরকারের সঙ্গে কোনো ধরনের আ*পস করবেন না বিএনপি নেত্রী খালেদা জিয়া বলে মন্তব্য করেছেন দলটির নেতা মওদুদ আহমদ। তিনি বলেন, প্রয়োজন হলে আরো থাকবেন, ক*ষ্ট সহ্য করবেন কিন্তু খালেদা জিয়া কোনো দিন এই স*রকারের সঙ্গে আ*পস করবেন না।

আজ শুক্রবার (৪ অক্টোবর) রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বেগম খালেদা জিয়া কা*রো স*ঙ্গে আ*পস করবেন না, উনি কা*রো কাছে মা*থা ন*ত করবেন না। তিনি বাংলাদেশে এখন ১৬-১৭ কোটি মানুষের নেতা।

এদিকে খালেদা জিয়া প্যা*রোলে মু*ক্তি চান না জানিয়ে ‘রাজনৈতিক বন্দি’ হিসেবে তার জামিনের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অ*নুরোধ করেছেন বিএনপির সংসদ সদস্যরা।

এ ব্যাপারে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া রা*জবন্দি নন, ফলে তার জা*মিনের বিষয়টি পু*রোপুরি আ*দালতের বিষয়। যদিও জ*নতার ‘স্বতঃস্ফূর্ত গ*ণবি*স্ফোরণ’ ছাড়া বিএনপি চেয়ারপারসনের মু*ক্তি হবে না বলে মনে করেন তিনি। আগামীতে সেই আ*ন্দোলনে*র জন্য প্রস্তুতি নিতে নে*তাকর্মীদের প্রতি আহ্বান জানান মওদুদ।

আরও পড়ুন:  বৃহত্তর চিন্তায় সতর্ক ভাবে এগোচ্ছে বিএনপি

তিনি বলেন, ‘ক্ষমতায় আসার দশ বছর পর দু*র্নীতির বিরুদ্ধে চলমান এই অভিযান সরকারের চা*লাকি এবং আ*ইওয়াশ। আজ এই সরকারের মু*খোশ খুলে গেছে। এই সরকার দু*র্নীতিতে নি*মজ্জিত, তা তারা প্রমাণ করেছে।’ বিএনপির এই নেতা আরও বলেন, ‘গত দুই সপ্তাহে ধরা পড়া ব্যক্তিরা প্রধানমন্ত্রীর দলেরই মানুষ ও তার অনুগত।

ব্যাংক ও শেয়ার লুট, মানুষের অর্থ আত্মসাৎ, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার, মালয়েশিয়াতে সেকেন্ড হোম বানিয়েছে, নিউইয়র্কে সম্পত্তি করেছে এটা তো তারা দু*র্নীতি*র মাধ্যমেই করেছেন। এ ছাড়া কি সম্ভব? দশ বছর পরে এই অভিযান চা*লাকি, আ*ইওয়া*শ। এর কোনো তাৎপর্য দেখি না।’

তবে শুদ্ধি অভিযান কে স্বাগতও জানান তিনি। বলেন, ‘ঠিক আছে দশ বছর কিছু করেননি, আজকে করছেন। এখন আপনার সাবেক মন্ত্রী, বর্তমান মন্ত্রী, সাবেক এমপি, বর্তমান এমপিদের সম্পদের হিসাব বাংলাদেশের মানুষের কাছে উপস্থাপন করুন। তা হলে বুঝব, সত্যিকার অর্থে এই অভিযান চালাতে চান।’

আরও পড়ুন:  ছাত্রলীগ-যুবলীগ নেতাদের কাছে শত কোটি টাকা,তাহলে আওয়ামী লীগ নেতাদের কাছে টাকা আছে?

মওদুদ বলেন, বেগম জিয়া অবশ্যই জে*লখানা থেকে বেরিয়ে আসবেন। হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 46.1K
    Shares