অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি : কাদের

15
দুঃসময়ের কর্মীদের প্রাধান্য দেয়ার নির্দেশ কাদেরের
পড়া যাবে: 2 মিনিটে

আব্দুল্লাহ আল শাফী  :  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘করোনা মহামারির এ সময় বিএনপি-জামায়াত জনগণের পাশে না দাঁড়িয়ে অবৈধপথে, চোরা গলি দিয়ে ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্রের অলিগলি খুঁজে বেড়াচ্ছে। দুঃস্বপ্নে তারা বিভোর হয়ে আছে। গণবিরোধী ও দেশবিরোধী কোনো ষড়যন্ত্রে লিপ্ত হলে দেশের জনগণকে সঙ্গে নিয়েই এর দাঁতভাঙা জবাব দেয়া হবে।’

করোনা পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী লীগ আগামী ২৮ সেপ্টেম্বর দলের সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সীমিত পরিসরে পালন করবে। জন্মদিন উপলক্ষ্যে গৃহীত বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন  দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন। সাধারণ সম্পাদক হিসেবে পদাধিকারবলে তিনি সভায় সভাপতিত্ব করেন।

ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, রাষ্ট্রক্ষমতা দখলের গভীর ষড়যন্ত্রের তথ্য উদঘাটন করেছে গোয়েন্দা সংস্থা। এরই মধ্যে তা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। বিএনপি-জামায়াত জোট কখনোই জনগণের ইচ্ছার প্রতিনিধিত্ব করতে চায় না। সবসময় ষড়যন্ত্রের রাজনীতিতে আস্থা স্বাধীনতাবিরোধী এই অপশক্তির। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের মানুষের ভালোবাসা, আশা-আকাঙ্ক্ষা ধারণ করে এবং কাজেকর্মে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটায়। আওয়ামী লীগ কখনোই ষড়যন্ত্রের রাজনীতি করে না, ষড়যন্ত্রের রাজনীতি বরদাশত করে না। কিন্তু বারবার আওয়ামী লীগই ষড়যন্ত্রের শিকার হয়।

আরও পড়ুন:  যে কেউ পাবে না আওয়ামী লীগের মনোনয়নপত্র

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট নেত্রী বেগম জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত একজন আসামি। করোনা মহামারির সময় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবোর্চ্চ মানবিকতা ও উদারতার পরিচয় দিয়ে তার জামিনে মুক্তির ব্যবস্থা করেছেন। এই মানবিকতা বা উদারতাকে বিএনপি দুর্বলতা মনে করলে ভুল করবে। যদিও জনগণের প্রতি আস্থাহীন হয়ে বিএনপি নেতারা বারবার ভুল করে আসছে বলেই তারা জনগণ দ্বারা প্রত্যাখাত হয়েছে। করোনা মহামারির এই সময়েও তারা জনগণের পাশে না থেকে অবৈধ পথে চোরাগলিতে ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্রের অলিগলি খুঁজে বেড়াচ্ছে।দুঃস্বপ্নে তারা বিভোর হয়ে আছে।

আরও পড়ুন:  অধ্যাদেশ জারি, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি এখন ‘মৃত্যুদণ্ড’

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ডা. দীপু মনি; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন; দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান; কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজীসহ অন্যরা। এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।