প্রচ্ছদ Featured News নি*ষ্ঠুর এক বাস্তবতা ,বাবা-মা নিজেরাই ৪ বছরের ছোট্ট শিশু সন্তানকে রাখতে চান...

নি*ষ্ঠুর এক বাস্তবতা ,বাবা-মা নিজেরাই ৪ বছরের ছোট্ট শিশু সন্তানকে রাখতে চান না তাদের কাছে

240
পড়া যাবে: < 1 minute

মানুষের স*বচেয়ে আপনজন তার বাবা-মা। কিন্তু চা*র বছরের ছোট্ট শিশু মা*সান আরদিতের আপন কে? তার বাবা-মাই যে তাকে রাখতে চান না। যাতে বিস্মিত আদালতও। বিষয়টি নিয়ে পরস্পরকে দুষছেন দুপক্ষের আইনজীবী। মানবাধিকারকর্মীরা বলছেন, বি*বাহ বি*চ্ছেদের মা*মলা বি*পর্যস্ত করে তুলছে শিশুদের জীবন।

চার বছর তিন মাস বয়সী মাসান আরদিত নি*ষ্ঠুর এক বা*স্তবতার শি*কার। ঢাকার সিএমএম আদালতে তার মা-বাবা জানিয়েছেন, মাসানকে তারা রাখতে চান না। বি*বাহ বি*চ্ছেদের পর, বাবা উঠেছেন একটি মেসে। সেখানে শিশুটিকে রাখার পরিবেশ নেই। আর সন্তানের খরচ চালানোর অক্ষমতার কথা বলছেন মা।

এ*মন ঘটনা অবাক করে দেয় উপস্থিত সবাইকে। এ সময় আদালত প্রশ্ন রাখেন, বাবা-মা না দেখলে ছোট্ট শিশুটির দায়িত্ব নেবে কে? মাসানের মা সানজিদা শারমিন বলছেন, বা*চ্চার বাবা তার কোনই খোঁজ নেই না, একবার দেখতে আসে না। ভরণপোষণও দিচ্ছে না। তাহলে বাচ্চাটাকে আমি কি*ভাবে রাখবো?

তবে, বি*ষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলতে চাননি বাবা মাহফুজ ইসলাম। দু*পক্ষের আইনজীবীরাও একে অপরের ওপর দোষ চাপালেন।মাসানের বাবার আইনজীবী ইকবাল আহাম্মেদ খান বলেন, বাচ্চা না*বালক হলে ৭ বছর বয়স পর্যন্ত আইন অনুযায়ী মার কা*ছেই থাকবে।

অ*পরদিকে মাসানের মা*য়ের আইনজীবী আকলিমা ইসলাম বলছেন, বাচ্চা মা রাখতে পারবে কিন্তু বাচ্চার খরচ অবশ্যই বাবাকে দিতে হবে, না দিলে ভি*ন্নপথ অবলম্বন করতে হবে আমাদের।২০১৩ সালে ভালোবেসে বিয়ে করেছিলেন এ দম্পতি। তবে, এরপর সময় যত গড়িয়েছে, দা*ম্পত্য কলহে ফা*টল ধরেছে সম্পর্কে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: