প্রচ্ছদ আইন-আদালত সম্রাটের ক্যা*সিনোর টাকার ক্যাশিয়ার যুবলীগ নেতা আরমান গ্রে*ফতার

সম্রাটের ক্যা*সিনোর টাকার ক্যাশিয়ার যুবলীগ নেতা আরমান গ্রে*ফতার

41
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

ক্যা*সিনো কে*লেঙ্কারিতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রে*ফতার করেছে র‌্যাব।রোববার (০৬ অক্টোবর) ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাদের গ্রে*ফতার করা হয়।

advertisement

ক্যা*সিনো বিরোধী অভিযানের শুরু থেকেই আলোচনায় ছিলো যুবলীগের প্রভাবশালী নেতা সম্রাট। তার সঙ্গে গ্রে*ফতার হওয়ার পর এবার আলোচনায় উঠে আসলো আরমান এর নাম। অনেকের মনেই প্রশ্ন জাগছে সম্রাটের সহযোগী কে এই আরমান?

সম্রাটের সঙ্গে গ্রে*ফতার তার সহযোগীর পুরো নাম এনামুল হক আরমান। সম্রাট ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি আর আরমান সহ-সভাপতি। আরমানের বাড়ি নোয়াখালী জেলায়। সম্রাটের ক্যা*সিনোর টাকার ক্যাশিয়ার হিসেবে পরিচিত আরমান। মূলত তার মাধ্যমেই ক্যা*সিনোজ*গতে প্রবেশ করেন সম্রাট। ক্যা*সিনো ব্যবসায় আরমানকেই গুরু বলে মানেন যুবলীগের প্রভাশালী নেতা সম্রাট।

আরও পড়ুন:  এই দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি, আজকে তাঁর পুরস্কার পাচ্ছি

আরমানের উত্থান ঘটে রাজধানীর বায়তুল মোকাররম এলাকা থেকে। পাকিস্তান ও সিঙ্গাপুর থেকে লাগেজসহ বিভিন্ন ধরনের পণ্য এনে বায়তুল মোকাররমে বিক্রি করতেন তিনি। একসময় এই আরমান দু*র্নীতির মা*মলায় কা*রাদণ্ডপ্রা*প্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিকটাত্মীয় ইকবাল হোসেনের ঘনিষ্ঠ হয়ে ওঠেন।

তার মাধ্যমে হওয়া ভবনঘনিষ্ঠ হন আরমান, শামিল হন বিএনপির রাজনীতিতে। তবে দলীয় কোনো পদ-পদবি না থাকলেও হাওয়া ভবনঘনিষ্ঠ বলে মতিঝিলের ক্লাবপাড়ায় প্র*ভাবশালী হয়ে ওঠেন তিনি। বিএনপির আমলে থেকেই আরমান ফকিরেরপুলের কয়েকটি ক্লাবের জু*য়ার আ*সর নিয়ন্ত্রণ শুরু করেন। এরপর বিএনপি ক্ষমতাচ্যুত হলে যুবলীগের মিছিলে হাজির হতে শুরু করেন আরমান, ঘনিষ্ঠ হয়ে ওঠেন সম্রাটের। সম্রাট ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি হলে সহ-সভাপতি করা হয় আরমানকে।

আরও পড়ুন:  যুবলীগের নেতৃত্বের মাধ্যমে রাজনীতিতে আসছেন মুজিব সিদ্দিক ববি!

আরমান একসময় সিঙ্গাপুর থেকে ঢাকায় লাগেজ আনার ব্যবসা করতেন। সে সুবাদে সিঙ্গাপুরে ক্যা*সিনো ব্যবসা সম্পর্কে জানতে পারেন আরমান। পরবর্তীতে সম্রাটকে এই লাভজনক ব্যবসার ধারণা দেন তিনি। সম্রাটের ঘনিষ্ঠ একাধিক যুবলীগ নেতা জানিয়েছেন, এই আরমান নিজের টাকা দিয়ে প্রথমে ক্যা*সিনোর স*রঞ্জাম কি*নে আনেন ঢাকায়।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 111
    Shares
advertisement