প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

ছোট কচ্ছপকে গিলে খেতে গিয়ে বিপাকে কুমির, ভিডিও ভাইরাল হলেও মুহূর্তের মধ্যে

45
ছোট কচ্ছপকে গিলে খেতে গিয়ে বিপাকে কুমির, ভিডিও ভাইরাল হলেও মুহূর্তের মধ্যে
পড়া যাবে: 2 মিনিটে

কচ্ছপ আকারে অনেক ছোট হলেও তাদের বুদ্ধিমত্তা কিন্তু কোনো অংশেই কম নয় আমরা অশোক এবং খরগোশের গল্পের তার প্রমাণ পেয়েছি।কিন্তু তার তুলনায় কুমিরের আকার যেমন বেশি তেমনি হিংস্রতা তীব্রতা অনেক বেশি আর তা নিয়ে নতুন করে কিছুই বলতে হয়না। মানুষ খেকো কুমিররা যে কত কাণ্ড করতে পারে তা আমরা ডিসকভারি চ্যানেলে মাঝে মাঝে দেখতে পাই।

শুধু মানুষ নয় যেকোনো ধরনের জলজ প্রাণী কে ঘায়েল করতে এক্কেবারে ওস্তাদ এবং শক্তিশালী প্রাণী হল কুমির।কুমিরের কামড়ে অনেক শক্তিশালী প্রাণী দেহের হাড় গুড়ো গুড়ো হয়ে যায় এবং অনেক বড় বড় প্রাণীরা হয়েই কুমিরের হাত থেকে রেহাই পায় না।কিন্তু সেই কুমিরকে ঘায়েল করে দিল একটি কচ্ছপ এবং সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হয়েছে।

ওই ভিডিওতে দেখা গিয়েছে আত্মবিশ্বাস নিয়ে একটি কচ্ছপ কে গিলে খেতে গেল একটি বড় কুমির কিন্তু সেই কুমিরের ধারালো দাঁতের মধ্যে জোরে ধাক্কা দিল একটি কচ্ছপ আর এই ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে রীতিমতো সুপার ডুপার হিট হয়েছে টুইটারে।ঘটনাটি ঘটেছে দক্ষিণ ক্যারোলিনা এবং বেশ কয়েক বছর আগে ভিডিওটি করা হয়েছিল তবে সম্প্রতি আইআরএস অফিসার নাভেদ এই ভিডিওটি পোস্ট করেছেন এবং ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

আরও পড়ুন:  আনন্দে মাছ ধরতে গিয়ে পায়ে বিঁধল বড়শি (ভিডিও)

ওই ভিডিওতে দেখা গিয়েছে একটি কচ্ছপ কে কাছে পেয়ে তাকে শিকারের চেষ্টা করছে একটি কুমির এবং প্রথমে কচ্ছপটি কি মুখে পড়েছে বানর চেষ্টা তারপর গিলে খাওয়ার চেষ্টা করতেই বিপাকে পড়তে হলো ওই কুমির কে।শেষ পর্যন্ত কচ্ছপের শক্ত খোলস দিয়ে কুমিরের দাতে ধাক্কা মাতৃভূমির হার মানলো।অমনি মুখ ফসকে মাটিতে পড়ে লাফিয়ে চলে গেল কচ্ছপটি আর ভিডিওটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই রীতিমতো হেসেই খুন হচ্ছেন আমজনতা।

Thick skin and a strong mind are essential if you want to survive in this world. Nobody can break you down if you don’t let them. -Unknown pic.twitter.com/NePsZm5REq
— Naveed Trumboo IRS (@NaveedIRS) September 15, 2020

আরও পড়ুন:  দাম কমল জনপ্রিয় বাইক হারলে ডেভিডসনের

সকলেই ওই কচ্ছপের বুদ্ধিমত্তার প্রশংসা করছেন এবং জীবনের কঠিন মুহূর্তের মধ্যে যখন আমরা ঘাবড়ে যাই তখন প্রাণের ঝুঁকি নিয়ে এবং তার মৃত্যুর নিশ্চিত এই কথাটি জেনেও কচ্ছপটি যেভাবে কুমিরের সঙ্গে আফরান লড়াই চালিয়েছে তা এককথায় অনবদ্য এবং এই ভিডিওটি গোটা বিশ্ব জুড়ে তোলপাড় ফেলেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares