প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

কাঁচ ভেবে কুড়িয়ে রেখেছিলেন ব্যাগে, পরীক্ষা করতেই জানা গেল বিশেষ হীরের কথা

37
কাঁচ ভেবে কুড়িয়ে রেখেছিলেন ব্যাগে, পরীক্ষা করতেই জানা গেল বিশেষ হীরের কথা
পড়া যাবে: < 1 minute

একেই বলে ভাগ্য। আমেরিকার কেভিন কিনদার নামে এক ব্যক্তি কাঁচের টুকরো বলে যেটি কুড়িয়ে নিয়েছিলেন যাচাই করে দেখা গেল সেটিই মূল্যবান হীরা। দেখা গিয়েছে এটি একটি ৯.৭ ক্যারেটের হীরা। এমনকি একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই হীরাটি ৪৮ বছরের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম হীরা।

কেভিন কিনদার পেশায় একজন ব্যাঙ্ক ম্যানেজার। তিনি জানিয়েছেন, তিনি এবং তাঁর বন্ধু হলিড মুরফ্রিজবো ছোটোবেলা থেকেই এই ক্রেটার অফ ডায়মন্ডস পার্কে বেড়াতে আসেন, কিন্তু ৭ সেপ্টেম্বর পার্কেই মার্বেল আকারের গোলাকার একটি জিনিস দেখতে পান কেভিন। সেটিকে কাঁচ ভেবে কুড়িয়ে নিয়ে ব্যাগে রাখেন তিনি।

আরও পড়ুন:  দুহাতে লেখার মত বিরল প্রতিভা ছিল সুশান্তের!

কেভিন জানিয়েছেন, ওই কাঁচের টুকরোটি উজ্জ্বল ছিল বলেই তিনি সেটিকে তুলে ব্যাগে রাখেন। তবে তিনি এটিকে কাঁচ বলেই ধরে নিয়েছিলেন। পরে যাচাই করে দেখা যায় ওটি আসলে একটি বিশেষ হীরে।
পার্ক কর্মকর্তারা জানাচ্ছেন, ৪৮ বছরের ইতিহাসে এটি দ্বিতীয় বৃহত্তম হীরা। এর আগে ১৯৭৫ সালে মিলেছিল ১৬.৩৭ ক্যারেটের সাদা আমরিলো স্টারলাইট হীরা। যেটির নামকরণ করা হয়েছিল দুই বন্ধুর নামে কিনার্ড ফ্রেন্ডশিপ ডায়মন্ড।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।