প্রচ্ছদ রাজনীতি বিএনপি

ভারতের সঙ্গে একতরফা চুক্তি বিষয় লুকাতেই সম্রাটকে গ্রেফতার দেখানোর নাটক

102
পড়া যাবে: 3 মিনিটে

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের গ্রেফতারের পেছনে নাটক আছে বলে দাবি করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে ভারতের সঙ্গে একতরফা চুক্তি করে প্রধানমন্ত্রী তার সাংবিধানিক শপথ ভঙ্গ করেছেন। এসব চুক্তির বিষয়ে জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতে এতদিন পর সম্রাটকে গ্রেফতার দেখানোর নাটক মঞ্চস্থ হয়েছে।

রোববার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। এসময় ভারতের সঙ্গে সম্প্রতি সম্পাদিত বিভিন্ন চুক্তির সমালোচনা করে বিএনপি নেতা রিজভী বলেন, সাংবিধানিক শপথ ভঙ্গ করায় সরকারের পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, ‘সমুদ্র বন্দর, ফেনী নদীর পানি এবং জ্বালানী সংকটময় দেশের গ্যাস ভারতের হাতে তুলে দেয়ার যে চুক্তি করা হলো, তা সুস্পষ্ট সংবিধান পরিপন্থী। চুক্তির ব্যাপারে সংসদসহ কোনো পর্যায়েই আলোচনা করেনি সরকার। তিস্তাসহ কোনো সমস্যার সমাধান করতে না পারলেও ক্ষমতায় টিকে থাকতে দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে সরকার।

আরও পড়ুন:  বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের নি’র্যাতন ও ট’র্চারসে’লের জন্ম দিয়েছে ছাত্রলীগ

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিশাল লটবহর -লোক লস্কর নিয়ে ভারতে গিয়ে সবকিছু দিয়ে আসার প্রেক্ষিতে কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের একটি কবিতার চরন যেন মিলে যাচ্ছে ‘যত চাও তত লও তরণী-পরে। আর আছে? আর নাই, দিয়েছি ভরে। এতকাল নদীকূলে যাহা লয়ে ছিনু ভুলে সকলি দিলাম তুলে থরে বিথরে এখন আমারে লহো করুণা করে।’’

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে বিএনপির নেতা বলেন, ‘নির্বাচনের নামে রংপুর-৩ আসনে প্রহসন হয়েছে, আমরা এই নির্বাচন প্রত্যাখ্যান করছি।’ সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  সহায়ক সরকারের রূপরেখা চূড়ান্ত

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 9.4K
    Shares