প্রচ্ছদ বাংলাদেশ জেলা

পাইকগাছায় শত বছরের পথ বন্ধ: ছয় পরিবার অবরুদ্ধ

23
পাইকগাছায় শত বছরের পথ বন্ধ: ছয় পরিবার অবরুদ্ধ
পড়া যাবে: < 1 minute

পাইকগাছা প্রতিনিধি//

পাইকগাছায় প্রায় শতবছবরের পারিবারিক চলাচলের পথ বন্ধ করে দিয়ে ৬টি পরিবারকে আবদ্ধ করে রাখার অভিযোগ। বিকল্প পথে কবরস্থানের উপর দিয়ে চলাচল করলেও প্রতিবন্ধকতার শিকার হচ্ছে তারা।

অভিযোগ ও সরজমিনে দেখা যায়, উপজেলার হাছিমপুর গ্রামের লেয়াকত সরদারের সাথে খোকন সরদারের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। লিয়াকত সরদাররা ইটের ভাঁটায় কাজে গেলে যাতায়াতের রাস্তার উপর ঘর নির্মান করে রাস্তা বন্ধ করে দেয়। ফলে লিয়াকত, রজ্জেত, সেকাত আলী, শহিদুল সরদার, খানজে সরদার ও খালেক সরদারের পরিবারের ৫০/৬০ জন লোক অবরুদ্ধ হয়ে পড়ে। চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তারে অভিযোগ করে রাস্তাটি উন্মুক্ত করার কথা বলা হলেও প্রায় এক বছর যাবৎ রাস্তাটি উন্মুক্ত না করায় তারা মানবেতার জীবন যাপন করছে। এ নিয়ে রাস্তাটি উন্মুক্ত রাখার জন্য তাদের সাথে কথা কাটাকাটির এক পর্যায় খোকন সরদাররা লিয়াকতকে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। স্থানীয় ইউপি সদস্য লুৎফর হোসেন জানান, বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান সহ ৯জন ইউপি সদস্য শালিশী বৈঠকে মিমাংসা করতে ব্যর্থ হয়েছি। আশি বছরের বৃদ্ধ অহেদ আলী বলেন তাদের পারিবারিক রাস্তাটি বন্ধ করে দেয়ায় অবরুদ্ধ পরিবারের লোকেরা আমাদের কবরখানার উপর দিয়ে চলাচল করছে। বারবার নিষেধ করার শর্তেও তারা চলাচল করছে। এলাকার সচেতন মহল বিষয়টি নিরশনের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন:  কোটচাঁদপুর বাসস্ট্যান্ডের বেহাল দশা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares