প্রচ্ছদ অপরাধ মা*দক ও ক্যাঙ্গারুর চা*মড়া উদ্ধারের ঘটনায় সম্রাটের ৬ মাসের কা*রাদ*ণ্ড

মা*দক ও ক্যাঙ্গারুর চা*মড়া উদ্ধারের ঘটনায় সম্রাটের ৬ মাসের কা*রাদ*ণ্ড

113
পড়া যাবে: < 1 minute

অস্ট্রেলিয়া থেকে আনা দুইটি ক্যাঙ্গারুর চামড়া জব্দ করা হয়েছে ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের কার্যালয় থেকে। এর ফলে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর অধীনে সম্রাটকে ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করে র‍্যাব ম্যাজিস্ট্রেট।

রোববার (৬ অক্টোবর) দুপুর থেকে সম্রাটের কাকরাইলের কার্যালয়ে অভিযান শুরু করে র‌্যাব। পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে চলা এই অভিযানে এসব ম*দ, ই*য়াবা, অ*স্ত্র এবং ক্যা*ঙ্গারুর চা*মড়া উদ্ধার করা হয়। র‍্যাব জানায়, স*ম্রাটের অফিসে বিপুল পরিমাণ বিদেশি বি*য়ার, ও*য়াই*ন-সহ নানান ব্রা*ন্ডের ম*দ উদ্ধার করা হয়েছে। এছাড়া ১১৬০ পিস ই*য়াবা উদ্ধার করা হয়েছে। সম্রাটের অফিসের বিশ্রাম কক্ষ থেকে একটি অ*বৈধ আ*গ্নেয়া*স্ত্র উদ্ধার করা হয়েছে। সাথে গু*লি ও ম্যা*গাজিন আছে।

আরও পড়ুন:  সম্রাটের শান্তিনগর মহাখালী ও ধানমন্ডির বাসায় র‌্যাবের অভিযান

এসময় কার্যালয় থেকে মা*দক উ*দ্ধারের ঘটনায় তাকে ৬ মাসের কা*রাদ*ণ্ড ও ক্যাঙ্গারুর চামড়া উদ্ধারের ঘটনায় ৬ মাসের কা*রাদ*ণ্ড দেয় র‍্যাব ম্যাজিস্ট্রেট। সাধারণত একইসাথে দুই দ*ণ্ড প্রদান করা হলে সর্বোচ্চ দ*ণ্ড কার্যকর হয়, সেক্ষেত্রে সম্রাটের দুটি দ*ণ্ডই একই পরিমাণ বলে তার ক্ষেত্রে ৬ মাসের কা*রাদ*ণ্ড কার্যকর হবে।

অভিযানে থাকা র‌্যাব কর্মকর্তারা জানান, সম্রাটের কার্যালয় থেকে ১১৬০টি ই*য়াবা, একটি অ*বৈধ অ*স্ত্র (পি*স্তল), দুইটি ক্যাঙ্গুর চা*মড়া, পাঁচ পিস কা*টুস, দুইটি ইলেকট্রনিক শর্ট সার্কিট, ১৬ বোত*ল বি*দেশি ম*দ ও ৪/৫ বা*ন্ডেল তা*স পাওয়া যায়।

আরও পড়ুন:  ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট যেভাবে গ্রে*প্তার

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর মতিঝিলের ক্লা*বপাড়ায় র‌্যাবের অভিযানে অ*বৈধ ক্যা*সিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে আলোচনায় ছিলেন সম্রাট। সেদিন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়া গ্রে*ফতার হওয়ার পর সদলবলে কাকরাইলে সংগঠনের কার্যালয়ে অবস্থান নিয়ে রাতভর ছিলেন সম্রাট। এরপর থেকে আত্মগোপনে ছিলেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 146
    Shares