প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

সারাদেশে শেখ হাসিনার জন্মদিন পালিত

16
সারাদেশে শেখ হাসিনার জন্মদিন পালিত
পড়া যাবে: 2 মিনিটে

সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সারাদেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। করোনাকালে অনাড়ম্বরভাবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়। দিনটি উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দোয়া মাহফিলের আয়োজন করে। এর আগে দলীয় প্রধানের জন্মদিন উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভার কথা থাকলেও শেখ হাসিনার কড়া নির্দেশানায় তা বাতিল হয়ে যায়। করোনাকালে সীমিত আকারে সাদামাটা জন্মদিন পালন করতে বলেন তিনি। শেখ হাসিনার নির্দেশে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিয়তে দোয়া মোনাজাতে সীমিত থাকে জন্মদিনের অনুষ্ঠান।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দলীয় প্রধান শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। কেন্দ্রীয় আওয়ামী লীগের দোয়া মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকারমের ইমাম মুফতি মিজানুর রহমান।

এছাড়াও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিয়তে দোয়া মোনাজাত ও প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৭৪টি বৃক্ষরোপণ করেছে ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। কৃষকরত্ম শেখ হাসিনার জন্য আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ।

আরও পড়ুন:  বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী মির্জা ফখরুল ইসলাম এর বাণী

আওয়ামী লীগ সভাপতি ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আরও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী মৎস্যজীবী লীগ। ধানমন্ডি প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে অসহায় ও দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। ধানমন্ডি ৩২ নম্বরে আলোচনা সভা করে যুব মহিলা লীগ।এছাড়াও প্রধানমন্ত্রী সুস্বাস্থ্য কামনায় ২৫টি মসজিদে দোয়া করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে রাজধানীর হাইকোর্ট মাজার-কমলাপুর ও আরামবাগ ঝিলপাড়সহ ২৫টি মসজিদে দোয়া-মিলাদ, কোরআনখানি এবং ছিন্নমূল পথবাসী-দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অধ্যক্ষ সুজাউল করিম চৌধুরী বাবুল।

আরও পড়ুন:  অস্ত্র হাতে মহড়া দেয়ার ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

দিনটি উপলক্ষে বাদ আসর রাজধানীর ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু এবং সাধারণ সম্পাদক আবুল হোসেনের উদ্যোগে জুরিয়াটুলী জামে মসজিদ ও মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন মসজিদ-মন্দিরসহ ধর্মীয় উপসানালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ প্রার্থনা করা হয়।  

নিউজটি পড়া হয়েছে 10027 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।