প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ময়নাতদন্ত সম্পন্ন, ফাহাদকে পি*টিয়ে হ*ত্যা করা হয়েছে; প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা

1931
পড়া যাবে: 4 মিনিটে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ (২১) হ*ত্যাকা*ণ্ডের ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ঘটনার সঙ্গে যারাই জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী আজ সকালেই আবরার হ*ত্যাকা*ণ্ডের ব্যাপারে জানতে পারেন। এ ব্যাপারে তিনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রী দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে স্পষ্ট জানিয়ে দেন, এ হ*ত্যাকা*ণ্ডে যদি ছাত্রলীগেরও কেউও জড়িত থাকে তার বিরুদ্ধে আ*ইনানুগ ব্যবস্থা নিতে হবে। এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদেরকে কোনমতে ছাড় দেওয়া হবে না। জানা গেছে, পরবর্তীতে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন এবং এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেন।

আরও পড়ুন:  এবার মন্ত্রী ও তার পরিবারের সম্পদের খোঁজ নেওয়া হবে

উল্লেখ্য যে, আবরার ফাহাদ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। রোববার সন্ধ্যার পরে তাকে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে তার সহপাঠীরা। এরপরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর ম*রদে*হ উদ্ধার করেছে পুলিশ। আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন, ১০১১ নম্বর রুমে থাকতেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া।

আবরার ফাহাদের ময়নাতদন্ত সম্পন্ন, দেহে অসংখ্য জ*খমের চিহ্ন

আবরার ফাহাদের (২১) ম*য়নাত*দন্ত সম্পন্ন হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। ম*য়নাতদন্তকালে তাঁর দেহে অসংখ্য জ*খমের চিহ্ন পেয়েছেন চিকিৎসকরা। বেশ কয়েকটা আ*ঘাত ও র*ক্তক্ষর*ণে তিনি মা*রা গেছেন বলে জানিয়েছেন তারা।

আজ সোমবার বেলা পৌনে ২টার সময় ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগে আবরারের ম*য়নাত*দন্ত সম্পন্ন হয়। ম*য়নাত*দন্ত করেন ঢামেক ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ।ম*য়নাত*দন্ত শেষে ডা. সোহেল কালের কণ্ঠকে বলেন, ‘ফাহাদকে পি*টিয়ে হ*ত্যা করা হয়েছে। তাঁর শ*রীরে অনেক জ*খমের চি*হ্ন রয়েছে।’

আরও পড়ুন:  এবার এমপি থেকে মন্ত্রী হচ্ছেন মাশরাফি!

ফাহাদের হাতে, পায়ে ও পিঠে মা*রধরে*র আ*ঘাত রয়েছে। এ আ*ঘাতের কারণেই তার মৃ*ত্যু হয়েছে। এছাড়া তার কপালে একটি কা*টা দাগ রয়েছে বলে জানান ওই চিকিৎসক।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 10.2K
    Shares