প্রচ্ছদ আওয়ামী লীগ আবরার হ*ত্যাকা*ণ্ড নিয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয় যা বললেন

আবরার হ*ত্যাকা*ণ্ড নিয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয় যা বললেন

209
পড়া যাবে: < 1 minute
advertisement

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষের ভেতর পি*টিয়ে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। হ*ত্যার ঘটনায় মন্তব্য করতে গিয়ে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেছেন, হত্যার রাজনীতি ছাত্রলীগ সমর্থন করে না। তিনি বলেন, ছাত্রলীগ কখনো কোনো হ*ত্যাকা*ণ্ডের রাজনীতি বিশ্বাস ও সমর্থন করে না।

advertisement

সোমবার (৭ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

জয় বলেন, ছাত্রলীগ অ*ন্যায়কে কখনো প্রশ্রয় দে*য়নি। বুয়েটের এ ঘটনায় যদি ছাত্রলীগের কোনো নেতা অথবা বুয়েট শাখার নেতাকর্মী বিন্দুমাত্র জড়িত থাকে, অবশ্যই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আমরা ফৌজদারি আ*ইনের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানাবো আপনারা সুষ্ঠু ত*দন্তের মাধ্যমে দোষীদের দ্রুত গ্রে*ফতার করুন।

আরও পড়ুন:  বুয়েটের ভর্তি পরীক্ষার মেধা তালিকায় প্রথম স্থানে আবরার

ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা এরই মধ্যে তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিতে ইয়াজ আর রিয়াদ (সহ-সভাপতি, ছাত্রলীগ) এবং আসিফ তালুকদার (সাংস্কৃতি বিষয়ক সম্পাদক, ডাকসু) রয়েছেন। তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুষ্ঠু ত*দন্তের মাধ্যমে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েটে সাম্প্রতিক অনাকাঙ্ক্ষিত ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ পরিবার নিন্দা জানাচ্ছে। ছাত্রলীগ কখনো কোনো হ*ত্যাকা*ণ্ডের রা*জনীতি বিশ্বাস ও সমর্থন করে না। এতে ফাহাদের পরিবার ও সহপাঠীদের প্রতি সববেদনা জানানো হয়। এবং এ ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ ত*দন্তের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যও ছাত্রলীগের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

ছাত্রলীগের দুই সদস্যের তদন্ত কমিটি:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হ*ত্যার ঘটনায় দুই সদস্যের ত*দন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আগামী একদিনের মধ্যে কমিটিতে প্র*তিবেদন প্রকাশের জন্য বলা হয়েছে।

আরও পড়ুন:  মুখ চেপে ধরা হয়েছিল,আবরার একটু কাঁদতেও পারেননি

আজ (সোমবার)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় একথা জানান। ছাত্রলীগের সভাপতি বলেন, আবরার ফাহাদ হ*ত্যার ঘ*টনায় ছাত্রলীগের কারও বিন্দুমাত্র সম্পৃক্ততা থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। গঠিত ত*দন্ত কমিটির সদস্যরা হলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ ও সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 96
    Shares
advertisement