প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

প্রচণ্ড ক্ষুব্ধ প্রধানমন্ত্রী, আবরারকে খু*ন করায় ছাত্রলীগের ১১ জনকে স্থায়ীভাবে বহিস্কার

1570
পড়া যাবে: 3 মিনিটে

বুয়েট শাখা ছাত্রলীগের ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিস্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুয়েট শিক্ষার্থী আবরার হ*ত্যাকা*ণ্ড অতি উৎসাহীদের কারণে হয়েছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়।

তিনি বলেছেন, ‘আইন নিজের হাতে তুলে নিয়ে কাউকে পে*টানোর নির্দেশনা কখনও ছাত্রলীগ দেয় না। ছাত্রলীগ কখনও এ ধরনের রাজনীতিতে বিশ্বাসও করে না।’ এর আগে এক বিবৃতিতে ছাত্রলীগ এ হ*ত্যাকা*ণ্ডের নি*ন্দা জানিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে দুই সদস্যের কমিটি গঠনের কথা জানায়।

ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কৃত বুয়েটের নেতারা  হচ্ছেন- মেহেদী হাসান রাসেল, সাধারণ সম্পাদক, মুহতাসিম ফুয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক, মেহেদী হাসান রবিন, সাংগঠনিক সম্পাদক, অনিক সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক, মেফতাহুল ইসলাম জিয়ন, ক্রীড়া সম্পাদক, মনিরুজ্জামান মনির, সাহিত্য সম্পাদক, ইফতি মোশাররফ সকাল, উপ-সমাজসেবা সম্পাদক, মুজতবা রাফিদ, উপ-দপ্তর সম্পাদক,  মুনতাসির আল জেমি, সদস্য, এহতেসামুল রাব্বি তানিম, সদস্য এবং মুজাহিদুর রহমান, সদস্য বুয়েট ছাত্রলীগ।

আরও পড়ুন:  ফাহাদ হ*ত্যাকা*ণ্ডের নতুন একটি ভিডিও প্রকাশ

আল-নাহিয়ান জয় বলেন, ‘এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা ইতোমধ্যে ঘটনার নিন্দা জানিয়েছি। আমরা অত্যন্ত ব্যথিত যে একজন শিক্ষার্থী ভাই মা*রা গেছেন। এই ঘ*টনা যারা ঘটিয়েছে তারা অতি উৎসাহী।’

তিনি আরো বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক*ঠোর নির্দেশনা দিয়েছেন। তিনি অতিসত্বর ছাত্রলীগ থেকে অভিযুক্তদের ব*হিস্কারের নির্দেশ দেন। তাদের আইনের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও কথা বলেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 3K
    Shares