প্রচ্ছদ বাংলাদেশ

আবরারের আইডি ‘রিমেম্বারিং’ করলো ফেসবুক কর্তৃপক্ষ

89
পড়া যাবে: 3 মিনিটে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভারতের সঙ্গে করা বাংলাদেশের সমঝোতা স্মারক নিয়ে পোস্ট দেন বুয়েটের ছাত্র আবরার ফাহাদ। এই স্ট্যাটাসটি কাল হয়ে আসে তার জীবনে। স্ট্যাটাস দেওয়ার জেরে তাকে পিটিয়ে মেরে ফেলে বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী। আর এবার আবরারের আইডিটি ‘রিমেম্বারিং’ করলো ফেসবুক কর্তৃপক্ষ।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লা*শ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পি*টিয়ে হ*ত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা।

ম*য়নাত*দন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তার ম*রদে*হে অসংখ্য আ*ঘাতের চি*হ্ন পাওয়া গেছে। আ*বরার বিশ্ববিদ্যালয়ের বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

আরও পড়ুন:  ‘সিসি ফুটেজ গায়েব করা হলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আ*গুন জ্বলবে’

এদিকে আবরার হ*ত্যাকাণ্ডে*র ঘটনায় ১৯ জনকে আ*সামি করে গতকাল সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় হ*ত্যা একটি হ*ত্যা মা*মলা করেন নি*হতের বাবা বরকতুল্লাহ। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজনকে গ্রে*প্তারে*র তথ্য জানিয়েছে পুলিশ। আর আবরার হ*ত্যাকা*ণ্ডে জ*ড়িত থাকার সন্দেহে বুয়েট শাখা ছাত্রলীগের ১১ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 58
    Shares