প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

সিলেটের ধর্ষকদের ক্রসফায়ার চাইলেন হানিফ

26
সিলেটের ধর্ষকদের ক্রসফায়ার চাইলেন হানিফ
পড়া যাবে: 2 মিনিটে

সিলেটের এমসি কলেজে গণধর্ষণে জড়িতদের ক্রসফায়ার চাইলেন ক্ষমতাসীন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ৷

তিনি বলেন, ‘সিলেটের এমসি কলেজে একটা ঘটনা ঘটছে, খুবই দুঃখজনক ঘটনা, লজ্জা ও নিন্দনীয় ঘটনা, আমার এক বোনের উপর পাশবিক নির্যাতন করেছেন ওখানে। কয়েকজন ছাত্র। কোন দলের সেটা প্রধান দিতে চাই না। এটা নিয়ে আমাদের বিভ্রান্তি আছে। কেউ বলছে বর্তমান ছাত্রলীগ, কেউ বলছে ছাত্রদলের, সেটা যে দলেরই হোক না কেন? আমার যদি সুযোগ থাকতো, আমি এটাই বলতাম, এদেরকে বিচারের কাঠগড়া নন, এদেরকে সরাসরি ক্রসফায়ার দিয়ে বিচার করা উচিত ছিল।’

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সেমিনার হলে আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘যদিও আমরা ক্রসফায়ারের বিরুদ্ধে। আমরা বিনা বিচারে হত্যার বিরুদ্ধে। তারপরও আমি মনে করি এই ধরনের পশু, এরা কোনো মানুষের পর্যায়ে পড়ে না। যারা এই ধরনে পাষবিক নির্যাতন করে একজন মা ও বোনকে বেঁধে রেখে। এদের সঙ্গে পশুর কোনো পাথক্য নেই। পশুদেরকে অহেতুক বিচারের আওতার কাঠগড়ায় আনা-আনি না করে, এদেরকে ধরে সরাসরি ক্রসফায়ার দেওয়া হউক।’

আরও পড়ুন:  ফজলুল হক মিলনের ব্যক্তিক রাজনীতির কারনে ধ্বংসের দ্বার প্রান্তে কালীগঞ্জ বিএনপি। 

‘দেশের এখন দুর্নীতি ও নারী নির্যাতনের মহামারি চলতে’-বিএনপি নেতাদের এমন বত্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘আমি বলবো না দুর্নীতি বাংলাদেশে একেবারে বন্ধ হয়ে গেছে। দুর্নীতি তো আপনারা হাওয়া ভবন খোলার পরে চালু করেছিলেন। রাষ্ট্রীয়ভাবে আপনারা দুর্নীতির দোকান খুলে বসে ছিলেন। তারেক রহমানের নেতৃত্বে সারা বাংলাদেশের কোনো প্রকল্পেই কমিশন না দিয়ে কাজ করতে পারেননি। আপনারা দুর্নীতিকে প্রশাসন ও মন্ত্রণালয়ের শিকড় ঢুকিয়ে দিয়ে গিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা সেই শিকড়গুলো কাটছেন। আপনারা দুর্নীতিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, যার জন্য সেই সময় এতো প্রকাশ্যে আসে নাই। আমরা দুর্নীতিকে ধরছি। অভিযান চলছে, এখন আপনারা বলছেন দুর্নীতি হচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে অভিযান নিয়ে যদি আপনাদের কথা হয় তাহলে ধরেই নিতে হবে ‘দুর্নীতির পক্ষে আপনাদের অবস্থান’।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য আর্শিবাদ। তিনি জনগণের আলোকবর্তিকা। তার মাধ্যমেই এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন হয়েছে বলেও জানান হানিফ।

বিশেষ অতিথি বক্তব্যে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি লিডারশীপের কারণে আমার আজ এই মহামারি দুর্যোগের মধ্যেও অনেক উন্নত দেশের চেয়ে অর্থনীতির দিক দিয়ে অনেক সূচক এগিয়ে রয়েছি। প্রধানমন্ত্রী দিন রাত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ৪১ সালের আগেই আমার উন্নত দেশের কাতারে সামিল হবো।  

আরও পড়ুন:  মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য : তথ্যমন্ত্রী

অনুষ্ঠানে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু)সহ অন্যান্যরা।
নিউজটি পড়া হয়েছে 10031 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares