সাহারার আসনে হাবিব, নাসিমের আসনে জয় নৌকার প্রার্থী

14
বিএনপি’র ভয়েই দেশান্তরী মঈন
পড়া যাবে: < 1 minute

দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির নেতা মোহাম্মদ হাবিব হাসান। আর সাবেক মন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া আসনের উপনির্বাচনে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন তার ছেলে তানভীর শাকিল জয়।

বুধবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে প্রার্থীদের নাম ঘোষণা করেন। ঘোষিত প্রার্থীদের বিজয়ী করতে সব ভেদাভেদ ভুলে মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মেনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আরও পড়ুন:  কিছু জনশক্তির অবহেলায় দু-তিন দেশের প্রবাসীরা অস্বস্তিতে পড়েছেন

হাবিব হাসান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। আর নাসিমপুত্র তানভীর শাকিল জয় আগেও একবার ওই আসনের সংসদ সদস্য ছিলেন।

সাহারা খাতুনের মৃত্যুতে গত ৯ জুলাই ঢাকা-১৮ আসন শূন্য ঘোষণা করা হয়। আর মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়।

এই দুটি আসনে আগামী ১২ জুলাই ভোটের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগ্রহীরা ১৩ অক্টোবর পর্যন্ত মনোনয়ন দাখিল করতে পারবেন। ১৫ অক্টোবর বাছাই শেষে ২২ অক্টোবর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ১২ নভেম্বর ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ দুই আসনে ভোট হবে।

আরও পড়ুন:  অনুপ্রবেশকারীরা আ লীগে ঢুকতে মরিয়া!

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares