প্রচ্ছদ অপরাধ

এমসি কলেজে ধ’র্ষ’ণ : ৫ দিনের রি’মান্ডে আ’সা’মি তারেক

19
এমসি কলেজে ধ’র্ষ’ণ : ৫ দিনের রি’মান্ডে আ’সা’মি তারেক
পড়া যাবে: 2 মিনিটে

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আ’ট’কে রেখে স্ত্রীকে সং’ঘ’ব’দ্ধ ধ’র্ষ’ণের ঘটনায় আজ বুধবার আরেক আ’সা’মি তারেকুল ইসলাম তারেকের (২৮) পাঁচ দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেছেন আদালত।

সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেমের আদালতে তারেককে হাজির করে সাত দিনের রি’মা’ন্ড আবেদন করেন শাহপরান থানার তদন্ত কর্মকর্তা ইন্দ্রনীল ভট্টাচার্য।

সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। রি’মা’ন্ড শুনানিকালে আ’সা’মির পক্ষে কোনো আইনজীবী শুনানিতে অংশ নেননি জানিয়ে আদালতের সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান বলেন, বাদীপক্ষে স্বপ্রণোদিত হয়ে শতাধিক আইনজীবী অংশ নিলেও আ’স’মিপক্ষে কোনো আইনজীবী অংশ নেননি।

সর্বশেষ তারেককে রি’মা’ন্ডের নেওয়ার মধ্য দিয়ে এই ধ’র্ষ’ণ মা’ম’লায় গ্রে’প্তা’র হওয়া এজাহারভুক্ত ছয় আ’স’মির সবাইকেই পাঁচ দিন করে রি’মা’ন্ডে পেল পুলিশ। এ ছাড়া স’ন্দে’হভাজন হিসেবে গ্রে’প্তা’র হওয়া আরো দুজনকেও পাঁচ দিন করে রি’মা’ন্ডে নেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার এ মা’ম’লার এজাহারের ২ নম্বর আ’সা’মি তারেকুল ইসলাম তারেককে সুনামগঞ্জের দিরাই থেকে গ্রে’প্তা’র করে র‌্যাব-৯।

আরও পড়ুন:  ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ

জানা গেছে, স্বামীকে নিয়ে ঘুরতে গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এমসি কলেজে গিয়েছিলেন এক গৃহবধূ। এ সময় কলেজ ক্যাম্পাস থেকে পাঁচ থেকে ছয়জন তাঁদের জো’র’পূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে যায়।

সেখানে একটি কক্ষে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে সং’ঘ’বদ্ধ ধ’র্ষ’ণ করেন তাঁরা। পরে ওই গৃহবধূকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় গত শনিবার ওই গৃহবধূর স্বামী বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো তিনজনকে আ;সা’মি করে মা’ম’লা করেন। মা’ম’লার আ’সা’মিরা হলেন সাইফুর রহমান (২৮), শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), তারেক (২৮), অর্জুন লস্কর (২৫),

রবিউল ইসলাম (২৫) ও মাহফুজুর রহমান মাসুম (২৫)। তাঁদের মধ্যে সাইফুর রহমান বালাগঞ্জ উপজেলার বাসিন্দা, রনির বাড়ি হবিগঞ্জে, তারেক সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বাসিন্দা, অর্জুনের বাড়ি সিলেটের জকিগঞ্জে, রবিউলের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলায় আর মাহফুজুর রহমান মাছুমের বাড়ি সিলেটের সদর উপজেলায়।

আরও পড়ুন:  চানাচুর চুরির অভিযোগে মাদ্রাসা শিক্ষকদের নির্যাতনে ২৫ শিশু অসুস্থ

অ’ভি’যোগ উঠেছে, মা’ম’লার এই ছয় আসামি ছাত্রলীগের কর্মী। এ বিষয়ে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম জানান, মা’ম’লায় ছয়জনকে সরাসরি জড়িত বলে আ’সা’মি করা হয়েছে। তবে মা’ম’লার এজাহারে তাঁদের ছাত্রলীগের কর্মী হিসেবে উল্লেখ করা হয়নি। অন্য তিনজনের বি’রু’দ্ধে সহযোগিতার অ’ভি’যোগ আনা হয়।

এর আগে অ’ভি’যান চালিয়ে মা’ম’লার আ’সা’মি এম সাইফুর রহমানের কক্ষ থেকে আগ্নে’য়া’স্ত্র উ’দ্ধা’র করে পুলিশ। গত শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে সাইফুরের কক্ষ থেকে একটি আ’গ্নে’য়া’স্ত্র, চারটি রা’ম’দা, একটি ছোরা ও জিআই পাইপ উ’দ্ধা’র করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares