প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

মুখ চেপে ধরা হয়েছিল,আবরার একটু কাঁদতেও পারেননি

147
পড়া যাবে: 3 মিনিটে

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার রায়ডাঙ্গা গ্রামে আবরারের বাড়ি। ছুটিতে বাড়ি গিয়েছিলেন তিনি। পড়ালেখার চাপ থাকায় গত রবিবার ফিরে আসেন। সন্ধ্যায় বুয়েট শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে ব্যস্ত ছিলেন পড়ালেখায়। রাত ৮টার দিকে আবরারকে ওই হলের দোতলার ২০১১ নম্বর ট*র্চার সেলে ডেকে নিয়ে হু*মকি দিতে শুরু করেন বুয়েট ছাত্রলীগের নেতারা।

এক পর্যায়ে ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার আবরারের মোবাইল ফোন কেড়ে নিয়ে হকি স্টিক দিয়ে পে*টাতে শুরু করেন। সেখানে অবস্থান করা সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিনও আরেকটি হ*কি স্টিক নিয়ে আবরারকে পে*টানোতে অংশ নেন। ওই সময় ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন আবরারের হাত ধরে রাখেন। আর আবরারের পায়ে পে*টাতে থাকেন উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল।

আরও পড়ুন:  আবরার হ*ত্যায় উত্তাল বু‌য়েট , ‘ফু‌টেজ চাই, ফু‌টেজ চাই’ শ্লোগা‌নে বি‌*ক্ষোভ চলছে

সদস্য মুনতাসির আল জেমি, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর, একই বিভাগের চতুর্থ বর্ষের ইশতিয়াক মুন্নাও নি*র্দয়ভাবে পে*টাতে শুরু করেন আবরারকে। কেউ হকি স্টিক দিয়ে, কেউ লা*ঠি দিয়ে, কেউ বা কি*ল-ঘু*ষি দিয়ে ইচ্ছামতো আবরারকে পে*টানো*তে অংশ নেন। এভাবে ২২ জন অংশ নেন এই ভয়ঙ্কর নি*র্যাত*নে। আবরার একটু কাঁদতেও পারেননি। কারণ তখন তার মুখ চেপে ধরা হয়েছিল।

ওই অবস্থার মধ্যেই ট*র্চার সেলে প্রবেশ করেন বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও সহসভাপতি মুহতাসিম ফুয়াদ। তারাও অপেক্ষা না করে নি*স্তেজ প্রায় আবরারকে পে*টাতে শুরু করেন। এভাবেই একপর্যায়ে আবরার মৃ*ত্যুর কোলে ঢলে পড়েন।

তাদের গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন ভয়ংকর তথ্য পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল তাদের পাঁচ দিনের রি*মান্ডে নিয়েছে ডিবি। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, প্রাথমিক ত*দন্ত ও ঘটনাস্থল থেকে জব্দ করা ভিডিও ফুটেজে পাওয়া তথ্যের ভিত্তিতে আবরার হ*ত্যাকা*ণ্ডে জড়িত ১৯ জনের তথ্য পাওয়া গেছে। তাদের মধ্যে ১৩ জনকে গ্রে*ফতার করা হয়েছে।

আরও পড়ুন:  যেভাবে ও যারা আবরারকে হ*ত্যা করে, সিসিটিভি ভিডিও ফুটেজ প্রকাশ ( ভিডিও )

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 176
    Shares