প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

ভিভো, ওয়ানপ্লাস ও স্যামসাং ফোন আপডেট করলেই ব্যাটারি খতম!

16
ভিভো, ওয়ানপ্লাস ও স্যামসাং ফোন আপডেট করলেই ব্যাটারি খতম!
পড়া যাবে: < 1 minute

গুগল প্লে স্টোরের নতুন আপডেটের পর বেশি কিছু স্মার্টফোনে সমস্যা দেখা দিচ্ছে। নতুন আপডেটে একটি বাগ পাওয়া গিয়েছে, আর সেই কারণে ওয়ানপ্লাস, অপো, আসুস, স্যামসাং এবং ভিভোর মতো জনপ্রিয় ব্যান্ডের স্মার্টগুলোর ব্যাটারি জলদি শেষ হয়ে যাচ্ছে।

অ্যানড্রয়েড হেডলাইনের একটি রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত এই সমস্যার আসল কারণ জানা যায়নি। তবে এটি অস্বাভাবিক সিপিইউ ব্যবহারের কারণে ঘটে থাকে, যার ফলে ফোনের ব্যাটারির উপরে খুব খারাপ প্রভাব পড়ে। রিপোর্টে এও বলা হয়েছে যে প্লে স্টোরের ডাউনলোড সার্ভিস বেশ কিছু মোবাইলের চিপসেটকে ওভাররাইড করে দিচ্ছে। এই সমস্যার সম্পর্কে যারা অভিযোগ করেছে তারা কিছু স্ক্রিনসটও শেয়ার করেছেন, যাতে দেখা যাচ্ছে বোঝা যাচ্ছে যে এটি বেশ বিস্ময়কর।

আরও পড়ুন:  দ্বিতীয় প্রান্তিকে রিয়েলমির দুই অংকের প্রবৃদ্ধি

এই বাগ দ্বারা প্রভাবিত অনেক ডিভাইসের ব্যবহারকারীরা স্ক্রিনসট শেয়ার করেছে, যার থেকে জানা গিয়েছে যে প্লে স্টোরের জন্য তাদের ফোনের ব্যাটারি ৭০% ডিসচার্জ হয়ে যাচ্ছে। বলা হচ্ছে যে প্লে স্টোরের এই বগের জন্য লক্ষাধিক ইউজার সমস্যায় পড়েছেন। রিপোর্ট অনুযায়ী ওয়ানপ্লাস ব্যবহারকারীরা এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন। বিশেষত, ২০১৮ সালের ওয়ানপ্লাস ৬ স্মার্টফোন ব্যবহারকারীরা অনেক সমস্যায় পড়েছেন।

যদিও এখনও গুগল প্লে স্টোরের এই বাগ সম্পর্কে কোনও মন্তব্য করেনি। উল্লেখযোগ্য,এই বাগটি প্লে স্টোরের লেটেস্ট রিলিজ অর্থাৎ বিল্ড নম্বর ২২.০.১৮ এ উপস্থিত রয়েছে। গুগল এই নতুন ভার্সনটিকে ২৪ সেপ্টেম্বর রোলআউট করেছিল।

আরও পড়ুন:  অনলাইন শিক্ষার ক্ষেত্রে শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়তা করছে ক্যাসিও

এছাড়াও বেশ কিছু ইউজাররা এও দাবি করেছেন যে এই সিপিইউর সমস্যা লেটেস্ট গুগল নিউজ অ্যানড্রয়েড অ্যাপের জন্য হচ্ছে। উল্লেখযোগ্য, গত শুক্রবারই গুগল নিউজ অ্যাপটির জন্য নতুন আপডেট জারি করেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares