প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

আবরার হ*ত্যার বিচার দাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হা*মলা

75
পড়া যাবে: 3 মিনিটে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হ*ত্যার বিচার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হা*মলা চালিয়েছে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের মা*রধ*রে ছাত্রদলের দুজন গুরুতর জ*খম হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ হা*মলার ঘটনা ঘটে। এ সময় জবি ছাত্রদলের দুই নেতাকর্মীকে আ*টক করেছে পুলিশ।

শিক্ষার্থীরা জানান, কেন্দ্রীয় প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হ*ত্যাকা*রীদের ফাঁ*সির দাবি নিয়ে একটি মি*ছিল বের করে। মিছিলটি অবকাশ ভবনের সামনে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হা*মলা চালায়।

আরও পড়ুন:  ধ*র্ষণ মা*মলায় ছাত্রলীগ নেতাকে ধরতে গিয়ে মা*র খেলেন ২ এসআই

এ ঘটনায় জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে কোতোয়ালি থানায় আ*টক করা হয়েছে। এছাড়া জবি ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে গু*রুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেয়া হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যলয় ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, আবরার হ*ত্যার প্র*তিবাদ ও ছাত্রদলের ক্যাম্পাসে নিয়মিত যাওয়ার কর্মসূচি হিসাবে ক্যাম্পাসে গেলে ছাত্রলীগ আমাদের ওপর হা*মলা করে। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমাদের ক্যাম্পাস, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান আমরা নিয়মিত আসবো। এত কেউ বাধা দিল এর জবাব ক্যাম্পাসেই দেয়া হবে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মওদুদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া হচ্ছিল। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমরা ছাত্রদলের দুজনকে আ*টক করেছি। তারা আমাদের হেফাজতে রয়েছে।

আরও পড়ুন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হা’মলা

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 110
    Shares