প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

খালেদা জিয়ার যুক্তরাজ্যে যাওয়ার ব্যবস্থা করতে চান ডিকসন

44
খালেদা জিয়ার যুক্তরাজ্যে যাওয়ার ব্যবস্থা করতে চান ডিকসন
পড়া যাবে: < 1 minute

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চাইলে যুক্তরাজ্যে চিকিৎসা সম্ভব বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টকে’ তিনি এ কথা জানান। ডিকাব টকে ডিকাব সভাপতি আঙ্গুর নাহার মন্টি, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমানসহ সংগঠনের সদস্যরা অংশ নেন।

রবার্ট চ্যাটার্টন ডিকসন জানান, বাংলাদেশ সরকারের অনুমতি সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তরাজ্যে চিকিৎসা নিতে চাইলে আমরা ব্যবস্থা করে দিতে পারি। এ ক্ষেত্রে আমরা সানন্দে রাজি।

এর আগে, ২৬ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে দলটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি নিজে খেতে পারছেন না। করোনা পরিস্থিতিতে দেশে স্বাভাবিক চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন:  ‘ছাত্রজীবনে ঢাকা গেলে কমলাপুর বৌদ্ধ বিহারে থাকতাম, খেতাম’

তিনি জানান, মানবিক দিক বিবেচনায় সরকার বেগম জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে বলে আশাবাদী তার পরিবার।

গত ২৫ মার্চ করোনা সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান কারাবন্দী খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে ফিরোজার বাসায় ওঠেন তিনি। হোম কোয়ারেন্টাইন শেষ করে সেখানেই অবস্থান করছেন খালেদা জিয়া।
নিউজটি পড়া হয়েছে 10043 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 26
    Shares