রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার সেবায় কাজ করছে -সিটি মেয়র

16
রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার সেবায় কাজ করছে   -সিটি মেয়র
পড়া যাবে: < 1 minute

                                       

তথ্য বিবরণী

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক বলেছেন, রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার সেবায় কাজ করছে। এ স্বেচ্ছাসেবী সংস্থাটি নানান দুর্যোগ, আইলা, আম্ফান ও জলোচ্ছ্বাসের সময় মানুষের পাশে থেকে উদ্ধার তৎপরতা চালিয়েছে। গরিব অসহায় মানুষের পাশে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করে এ সংস্থাটি।

    মেয়র আজ (বুধবার) সকালে নগরীর ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় চত্ত্বরে খুলনা ও সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত লোকালয়ে ভ্রাম্যমাণ মেডিকেল টিম এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

    মেয়র বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি দুর্গত মানুষের জন্য কাজ করে। করোনাকালেও এ সোসাইটি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।  ১৯৭১ সাল থেকে রেড ক্রিসেন্ট সোসাইটি মানুষের জন্য কাজ করে যাচ্ছে। শুধু বাংলাদেশেই নয়, দেশের বাইরেও রেড ক্রিসেন্ট সোসাইটি সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।

আরও পড়ুন:  শৈলকুপায় দুর্যোগ সহনীয় ঘর বরাদ্ধ একজনের নামে, নির্মাণ হচ্ছে অন্যজনের বাড়িতে

    এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের সম্পাদক মকবুল হোসেন মিন্টু, মহানগর ইউনিটের সম্পাদক মল্লিক আবিদ হোসেন কবির, কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক স্বাস্থ্য ডাঃ শাহানা জাফর, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু, মহানগর যুব লীগের আহবায়ক মোঃ সফিকুর রহমান পলাশ, রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা মোঃ মইনুল ইসলাম পালশ প্রমুখ উপস্থিত ছিলেন।

    পরে মেয়র ভ্রাম্যমাণ মেডিকেল টিম এর উদ্বোধন করেন।

    দুপুরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগর ভবন সম্মেলনকক্ষে শহর রক্ষা বাঁধ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা বলেন, দৌলতপুর বাজার সংলগ্নসহ নগরীর বিভিন্ন নদীর ভাঙ্গন রোধে জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক তিন কোটি টাকা বরাদ্দ দিয়েছে। নদী ভাঙ্গন রোধে পর্যায়ক্রমে সবকিছু করা হবে। তিনি বলেন, কেসিসি’র অধীনে যে নদীগুলো রয়েছে সেগুলোর কাজ করা হবে। এ প্রকল্পের কাজের সঠিকমান বজায় রাখতে হবে। প্রকল্পের কাজে কোন অনিয়ম সহ্য করা হবে না।

আরও পড়ুন:  সুন্দরবনে পর্যটক প্রবেশের অনুমতি বন্ধ থাকায় চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে ট্যুর অপারেটর ও সংশ্লিষ্ট প্রায় ৫ হাজার মানুষ

    কর্মশালায় সরকারি দপ্তরের কর্মকর্তা, ১, ৩, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, ব্যবসায়ী ও বাজার কমিটির প্রতিনিধিরা অংশ নেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares