প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুষ্টিয়ার কুমারখালীতে আইসক্রিম কারখানা ও ফার্মেসীতে মোবাইল কোর্টের অভিযানে জেল- জরিমানা

22
কুষ্টিয়ার কুমারখালীতে আইসক্রিম কারখানা ও ফার্মেসীতে মোবাইল কোর্টের অভিযানে জেল- জরিমানা
পড়া যাবে: < 1 minute

১ অক্টোবর, ২০২০।। কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় প্রাণ আইসক্রিম কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের উপাদান ব্যবহার করে আইসক্রিম তৈরি করায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৪১ ধারায়, মোবাইল কোর্টের মাধ্যমে একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ভেজাল সামগ্রী ও পচা আইসক্রিম ধ্বংস এবং আইসক্রিমের কারখানাটি বন্ধ করে দেয়া হয়।
ভেজা এবং স্যাঁতসেঁতে নোংরা রুমের মধ্যে ঘনচিনি, স্যাকারিন, খাওয়ার অনুপযোগী রঙ, অ্যারারুট, সুইটিক্স ও ফ্লেভার, বাসি পঁচা পাউরুটি দিয়ে তৈরী করে বাজারজাত করা হচ্ছে, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সেখানে গিয়ে সত্যতা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান এই অভিযান পরিচালনা করেন। এ সময় মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন স্যানিটারি ইনস্পেকটর আরাফাত, কুমারখালী থানা পুলিশের সদস্য এবং বেঞ্চ সহকারীবৃন্দ।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান কুমারখালী উপজেলায় প্রতীক ডায়াগনস্টিক সেন্টারের নিচে অবস্থিত ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে সত্যতা পাওয়ায় ফার্মেসীর মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৫১ ধারায় ২০০০ টাকা অর্থদন্ড প্রদান এবং মেয়াদোত্তীর্ণ ঔষধের টাকা ফেরত দেয়ানোর ব্যবস্থা করা হয়। জনকল্যাণে ও জনস্বার্থে মোবাইল কোর্টের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা ।

আরও পড়ুন:  ভারতের সাবেক রাষ্ট্রপতির মৃত্যুতে শোক বইয়ে কেসিসি মেয়রের স্বাক্ষর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares