প্রচ্ছদ অপরাধ

হ’ত্যার কৌশল রপ্ত করেন ‘ক্রাইম পেট্রোল’ দেখে

51
হ’ত্যার কৌশল রপ্ত করেন ‘ক্রাইম পেট্রোল’ দেখে
পড়া যাবে: 2 মিনিটে

চট্টগ্রামে চা’ঞ্চ’ল্যকর জোড়া খু’নে’র মা’ম’লার আ’সা’মি মো. ফারুককে (৩০) গ্রে’ফ’তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোরে নগরীর আকবর শাহ থানার পাক্কা রাস্তার মাথা এলাকায় অ’ভি’যান চালিয়ে তাকে গ্রে’ফ’তার করা হয়। টিভি সিরিয়াল ক্রা’ই’ম পে’ট্রো’ল দেখে হ’ত্যা’কাণ্ডের কৌশল শিখেছে বলেও র‌্যাবকে জানিয়েছে ঘা’ত’ক ফারুক।

গত ২৪ আগস্ট রাগের মাথায় কথা কা’টা’কা’টিকে কেন্দ্র করে প্রথমে তার ‘পাতানো বোন’ গুলনাহার বেগমকে খুন করা হয়। মাকে খু’ন করার দৃশ্য দেখে ফেলায় পরে খু’ন করা হয় ছেলে রিফাতকেও।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ চান্দগাঁও কার্যালয়ে ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন, চান্দগাঁও ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মো. নুরুল আবছার ও এএসপি কাজী তারেক আজিজ।

র‌্যাব জানায়, গুলনাহার বেগম ও রিফাতকে খু’নে’র পর গ্রে’ফ’তার এড়াতে মোবাইল ফোন বন্ধ করে দেয় ফারুক। প্রথমে নগরীর চকবাজার এলাকায় গিয়ে র’ক্ত’মাখা জামা নালায় ফেলে দেয়।

আরও পড়ুন:  নওগাঁ’তে কলেজছাত্রীর মাথার চুল কেটে শ্লী’ল’তাহানি

পরে নিজেকে অসহায় পরিচয় দিয়ে এক ব্যক্তির মাধ্যমে খাগড়াছড়িতে গ্যারেজে কাজ নেয়। সেখানে কিছুদিন থাকার পর ফের নগরীতে এসে বিভিন্ন মাজারে রাত কাটায়। এর পর আবার ঢাকায় গিয়ে একটি গ্যারেজে কাজ নেয়।

সম্প্রতি ফারুক আবার চট্টগ্রামে ফিরে আসে। ভোরে নগরীর আকবরশাহ থানাধীন পাক্কার মাথা এলাকা থেকে ফারুককে গ্রে’ফ’তা’র করে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মোহাম্মদ তারেক আজিজের নেতৃত্বাধীন একটি টিম। ফারুকের কাছ থেকে একটি বিদেশি পি’স্ত’ল, দুই রাউন্ড গু’লি ও একটি ছুরি উ’দ্ধা’র করা হয়।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, ঘাতক ফারুকের সঙ্গে খু’নে’র শি’কা’র গুলনাহার বেগমের দীর্ঘদিনের পরিচয়।

আরও পড়ুন:  চুল দাড়ি গোঁফ কেটেও রেহাই পেল না গণধ’র্ষ’ণের আ’সামী তারেক

নানা বিষয় নিয়ে তাদের মধ্যে ঝ’গ’ড়া হতো। ঘটনার দিন কথা কা’টা’কা’টির জেরে একপর্যায়ে গুলনাহার বেগমকে খু’ন করে ফারুক। এ ঘটনা দেখে ফেলায় গুলনাহার বেগমের ছেলে রিফাতকেও খু’ন করে ফারুক।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল জানান, এটি ছিল একটি চাঞ্চল্যকর হ’ত্যা’কাণ্ড। হ’ত্যা’কাণ্ডের পরপরই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।

অভিযুক্ত ফারুককে ধরতে বেশ কয়েক জায়গায় অ’ভি’যা’নও চালানো হয়। বৃহস্পতিবার ভোরে আকবরশাহ পাক্কার মাথা এলাকা থেকে তাকে গ্রে’ফ’তা’র করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 27
    Shares