প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

অকথ্য ভাষায় গালমন্দ করে দর্শকদের, পাঁচ টিয়াকে বের করে দিল চিড়িয়াখানা

18
অকথ্য ভাষায় গালমন্দ করে দর্শকদের, পাঁচ টিয়াকে বের করে দিল চিড়িয়াখানা
পড়া যাবে: < 1 minute

অকথ্য ভাষায় গালাগালি করে পাড়া প্রতিবেশিদের। তাদের নোংরা কথা কানে নেওয়া যায় না। ছোট বড় সকলের সামনে যাচ্ছে তাই ভাবে অনর্গল বাজে কথা বলে চলে তারা। এমনই অভিযোগে চিড়িয়াখানা থেকে বের করে দেওয়া হল পাঁচ টিয়া পাখিকে। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের লিঙ্কনশায়ার ওয়াইল্ডলাইফ পার্কে। তাদের সম্প্রতি ভাষা শিক্ষার জন্য যথার্থ স্থানে পাঠানো হয়েছে।

পাঁচ টিয়ার নাম এরিক, জেড, এলসি, টাইসন এবং বিল্লি। চিড়িয়াখানার তরফে জানা গিয়েছে, এরা একসঙ্গে হলেই ‘গুজগুজ ফুসফুস’ করে আর জঘন্য ভাষায় গালাগাল করে। তারা যে কী কী বলে তা অবশ্য জানায়নি চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

আরও পড়ুন:  জালে আটকা পরে গেছে বানর, মাটি খুঁড়ে সেই বানরকে বাঁচালেন কুকুর, ভাইরাল ভিডিও দেখে অবাক নেটিজেনরা!

পার্কের পক্ষ থেকে জানিয়েছে, এই পাঁচটি টিয়া আফ্রিকান। চিড়িয়াখানায় আসা দর্শকদের সামনে আর রাখার উপায় নেই। তাদের আলাদা করে দেওয়া হয়েছে। পাঁচজনকে একসঙ্গে না রাখার পরিকল্পনা করা হয়েছে। এক একটি টিয়াকে সঠিক ভাষার শিক্ষা দিতে আলাদা আলাদা জায়গায় পাঠানো হয়েছে। ভদ্র সভ্য হলে তবেই তদের জায়গা হবে চিড়িয়াখানায়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares