প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশের ১৬টি পুরাতন সুগার মিলস’কে আধুনিকায়নের সিদ্ধান্ত

127
দেশের ১৬টি পুরাতন সুগার মিলস’কে আধুনিকায়নের সিদ্ধান্ত
পড়া যাবে: < 1 minute

প্রধানমন্ত্রীর নির্দেশে আখ চাষি, মিল শ্রমিক কর্মচারিদের সারা বছর আয়ের ব্যাবস্থা ও নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এবং চিনি শিল্পকে লাভজনক করতে ঠাকুরগাঁওসহ দেশের ১৬টি পুরাতন সুগার মিলস্ কে নতুন করে আধুনিকায়ন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বৃহস্পতিবার  বিকালে (সাড়ে ৪টা) ঠাকুরগাঁও সুগার মিলস্ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সারা দেশের চিনি চাহিদা পূরণের জন্য দেশের সব চিনিকল গুলোর নিজস্ব যে জমি রয়েছে সেগুলো ফেলে না রেখে সারা বছর আখ ও সুগার বিট আবাদ করার ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। কম সময়ে বেশি ফলন ও রস আহরণের জন্য গবেষনা কার্যক্রম অব্যাহত রয়েছে।

আরও পড়ুন:  ঢাকা দক্ষিণের যে ১১ স্থানে বসবে কোরবানির পশু হাট

এ সময় অন্যান্যের মধ্যে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও এক আসনের এমপি ও সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখওয়াত হোসেন, রাজনৈতিক ও প্রশাসনের উর্দ্ধতন  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি পড়া হয়েছে 10041 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 579
    Shares