প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ: এমসি কলেজে বিচার বিভাগীয় তদন্তদল

20
গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ: এমসি কলেজে বিচার বিভাগীয় তদন্তদল
পড়া যাবে: < 1 minute

সিলেট : সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। আজ বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটির চার সদস্য এমসি কলেজ ছাত্রবাসে এসে পৌঁছেন।

এ সময় ছাত্রাবাসের নবনির্মিত ভবনসহ বিভিন্ন হল পরিদর্শন করেন তাঁরা। কমিটির সদস্যরা ধর্ষণ ঘটনার বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করেন। এর আগে প্রতিষ্ঠানের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন তাঁরা। এরপর ছাত্রাবাসে যান তদন্ত কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির প্রধান হিসেবে রয়েছেন সিলেটের জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান, অন্য সদস্যরা হলেন-মহানগর মুখ্য হাকিম মো. আবুল কাশেম, অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিুনুন নেছা, অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন সুলতানা।

আরও পড়ুন:  বিশ্বে ৫০ বছরে নদীর পরিযায়ী মাছের সংখ্যা হ্রাস ৭৬ শতাংশ

গত ২৯ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার দায় নিরূপণে কমিটি গঠন করে অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন উচ্চ আদালত।

গত ২৫ সেপ্টেম্বর এমসি কলেজের ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন এক গৃহবধূ। খবর পেয়ে রাতে গৃহবধূকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে শাহপরান থানা পুলিশ।

এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো তিনজনকে আসামি করে পরের দিন সকালে নগরীর শাহপরান থানায় মামলা করেছিলেন ভুক্তভোগীর স্বামী। এজাহারভুক্ত ছয় আসামিসহ মোট আটজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আরও পড়ুন:  করোনা ভ্যাকসিন ট্রায়ালের তাগিদ সিদ্ধান্তের অপেক্ষা

চাঞ্চল্যকর এই ঘটনায় এমসি কলেজ কর্তৃপক্ষ, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। 
নিউজটি পড়া হয়েছে 10048 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares