প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

ক্যা’সিনো বা টে’ন্ডারবাণিজ্যের সঙ্গে জড়িত নয় যুবলীগ চেয়ারম্যান,কাজে নামার নির্দেশ প্রধানমন্ত্রীর

2774
পড়া যাবে: 2 মিনিটে

ক্যা’সিনো বাণিজ্যের সঙ্গে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সম্পৃক্ততা পাওয়া যায়নি। টে’ন্ডারবাণি’জ্যের সঙ্গেও তার কোনোরকম সম্পৃক্ততা পাওয়া যায়নি। শু’দ্ধি অভিযানের সঙ্গে জড়িত আইন প্রয়োগকারী সংস্থার উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল গতরাতে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই প্রতিবেদন পেশ করেছেন।

এই প্রতিবেদনে বলা হয়েছে যে, যুবলীগের চেয়ারম্যানের সাংগঠনিক ব্যর্থতা রয়েছে। কিন্তু ক্যা’সিনো বা’ণিজ্য বা টে’ন্ডারবা’ণিজ্যের সঙ্গে তিনি জড়িত নন। তবে প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকা মহানগর দক্ষিণ মূলত যুবলীগই চালাতো। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর এর ওপর তেমন কোনো নিয়ন্ত্রণই ছিল না। এটাই তার ব্যর্থতা।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সাংগঠনিক কাজে যোগ দিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয় সরকারের শু’দ্ধি অভিযান। এই অভিযানের শুরুতে ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়াকে আ’টক করা হয়।

আরও পড়ুন:  এবার ভারতকে শেখ হাসিনার কড়া বার্তা

এই আ’টকের পর যুবলীগ চেয়ারম্যান এ ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি আইন প্রয়োগকারী বাহিনীর উদ্দেশে কিছু সমালোচনামূলক মন্তব্য করেন এবং এটা নিয়ে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়। এরপরের দিন তিনি উত্তরা থানা আওয়ামী যুবলীগের সম্মেলনে যোগদান করেন এবং সেখানে তিনি নরমসুরে বক্তব্য রাখেন।

কিন্তু ২০ সেপ্টেম্বর থেকে তিনি আর ঘর থেকে বের হননি। এ সময়ের মধ্যে তিনি শেখ হাসিনার সঙ্গে দুইবার কথা বলেছেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই তিনি এতোদিন ধরে চুপচাপ ছিলেন, কোনো সাংগঠনিক কর্মকাণ্ডেই তিনি নিজেকে জড়াননি।

আরও পড়ুন:  এখান থেকেও চাঁদা পেতে হবে ? এটা আমি সহ্য করবো না।

কিন্তু শুদ্ধি অভিযানে জড়িত আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, ওমর ফারুক চৌধুরী ক্যা’সিনো বা টে’ন্ডারবাণি’জ্যের সঙ্গে জড়িত ছিলেন না। এর প্রেক্ষিতে শেখ হাসিনা তাকে বার্তা দিয়েছেন, সম্মেলন সুষ্ঠুভাবে করার জন্য সাংগঠনিক কাজে যোগ দিতে বলেছেন। কারণ আগামী ২৩ নভেম্বর আওয়ামী যুবলীগের কংগ্রেসের তারিখ নির্ধারণ করা হয়েছে।

কংগ্রেসের আগে অনেকগুলো সাংগঠনিক দায়িত্ব রয়েছে। সেই দায়িত্বগুলো পালন করা না হলে একটা কংগ্রেস করা দুরূহ কাজ হয়ে যায়। এই বিবেচনা থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে সাংগঠনিক কাজ এবং সুষ্ঠুভাবে কংগ্রেস করার জন্য যাবতীয় দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 18.7K
    Shares