প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দূর্গা পূজায় ৩ দিনের ছুটি দাবি

23
দূর্গা পূজায় ৩ দিনের ছুটি দাবি
পড়া যাবে: < 1 minute

শারদীয় দূর্গা পূজায় তিন দিনের সরকারি ছুটি ও পূজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। একইসঙ্গে তারা সংখ্যালঘু কমিশন ও মন্ত্রণালয় গঠনের দাবিও জানিয়েছে। শুক্রবার (২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় হিন্দু মহাজোটের পক্ষ থেকে সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বারবার অনুরোধ করা হলেও সরকার নিরব থাকছেন।

এ সময় বক্তারা আরও বলেন, শারদীয় দুর্গা পূজার নিরাপত্তা নিয়ে হিন্দু সম্প্রদায় এখন উদ্বিগ্ন। কেননা চলতি বছর রংপুরে মিঠাপুকুরে ১২টি হিন্দু পরিবারকে উচ্ছেদ, ঠাকুরগাঁওয়ে পরিগঞ্জে শশ্মনের জায়গা দখল ও দেশের বিভিন্ন জেলায় দুর্বৃত্তরা মন্দির ও প্রতিমা ভাংচুর করেছে। বর্তমানে দেশে করোনা মহামারীর মধ্যেও সংখ্যালঘু নির্যাতন থেমে থাকেনি। ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি চলমান ঘটনাবলী সমাধানে প্রশাসনিক পদক্ষেপ ও সরকারের আন্তরিকতা যথেষ্ট প্রশ্নবিদ্ধ।

আরও পড়ুন:  দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

মানববন্ধনে জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে, সিনিয়র সহ সভাপতি ডি সি রায়, সহ সভাপতি প্রভাস চন্দ্র মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 10035 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।