প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জনগণের বিপক্ষে যারা কাজ করবে তাদের বিরুদ্ধে দাঁড়াবো: ভিপি নুর

14
জনগণের বিপক্ষে যারা কাজ করবে তাদের বিরুদ্ধে দাঁড়াবো: ভিপি নুর
পড়া যাবে: < 1 minute

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, যারা এদেশের জনগণের বিপক্ষে গিয়ে কাজ করবে তাদের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো। এদেশে ভারতীয় কোনো দালালের ঠাঁই নেই। যারা অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় আছে তাদের নামিয়ে দিতে হবে।

শুক্রবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে শ্রমিক কর্মচারির সকল ব‌কেয়া বেতন ও এককা‌লীন প‌রিশোধের দা‌বি‌তে আয়োজিত এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন। শ্রমিক অধিকার প‌রিষ‌দ এ কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচিতে নুর বলেন, সরকার উন্নয়ন উন্নয়ন করে। আইয়ুব খানও উন্নয়নের কথা বলেছে সে কি টিকতে পেরেছে? এরশাদ সরকারও উন্নয়নের কথা বলেছে অনেক উন্নয়ন করেছে সে কি টিকতে পেরেছে? পারে নাই। যারা স্বৈরাচারী পন্থায় জনগণের কাছে উন্নয়নের কথা বলেছে, নিষ্ঠুরভাবে তাদের পতন হয়েছে।‌ তেমনী এ সরকারও টিক‌তে পার‌বে না ।

আরও পড়ুন:  ঢাকার হাসপাতালে ২০ ডেঙ্গু রোগী ভর্তি

ওসি প্রদীপদের সংখ্যা নগন্য মন্তব্য করে নূর বলেন, বেশীর ভাগ পুলিশ এদেশের পক্ষে আছেন, জনগনের পক্ষে আছেন। তারা ফ্যাসিবাদ ও স্বৈরাচারের পক্ষে না। আমরা অনেক পুলিশের সাথে কথা বলি তাদের কাছে আন্তরিক ব্যবহার পাই। আর কিছু পুলিশ আছে যারা ব্যাকরাউন্ড দেখে দেখে চাকুরী পেয়েছে সেসকল পুলিশ লীগকে চাকুরী দেয়া হয়েছে প্রদীপের মত বিরোধী দলকে পেটানোর জন্য। আমরা সেই সকল পুলিশদের হুশিয়ারী করে দিতে চাই বাংলাদেশের জনগনের বিরুদ্ধে গিয়ে যদি আপনারা কাজ করেন তবে আপনাদের হাতে বন্দুক থাকলেও রক্ষা পাবেন না

পুলিশকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আমরা এখানে যারা আছি আমাদের সাথেতো আপনাদের শত্রুতা নেই। আপনারাতো আমাদেরই কারো না কারো ভাই, বন্ধু বা আত্বীয়। আপনারা থাকবেন দেশের অতন্দ্র প্রহরী। আপনারা জনগনের নিরাপত্তা দিবেন। আপনারা কেনো শকুনের মতো মানুষের উপর হামলা করবেন।

আরও পড়ুন:  বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত

নূর বলেন, শ্রমিক অধিকার পরিষদকে ধন্যবাদ জানাই তারা পাটকল শ্রমিকদের অধিকার আদায়ে রাজপথে নেমেছে। তারা অন্যান্য রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনের মত টাকা পকেটে ঢুকানোর জন্য আন্দোলনে নামেনি। তারা শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কার্যকর আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে। পাটকল শ্রমিকদের হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 10013 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares