স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণের দাবি

9
স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণের দাবি
পড়া যাবে: < 1 minute

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে অপসারণসহ ৯ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ যুব মৈত্রী নামক একটি সংগঠন।  শনিবার (০৩ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার থাবায় পুরো বিশ্ব আজ বিপর্যস্ত ও স্থবির। এ সময়ে দেশে ও দেশের বাইরে ব্যাপক সংখ্যক যুবক চাকরি হারিয়ে চরম দুর্দশাগ্রস্ত। দেশে বেকার ১ কোটি ১৫ লাখের সাথে করোনাকালে চাকরি হারিয়ে আরও ২০ লাখ যুক্ত হয়েছে।  করোনায় আমাদের স্বাস্থ্য খাতের চিত্র জনগণেরর সামনে উন্মোচিত হয়েছে।  এ খাতের সর্বত্র ছিলো অব্যবস্থাপনা, লুটপাট, সমন্বয়হীনতা, দুর্নীতি, সজনপ্রীতি ও লুটপাটেরর মহোৎসব।  স্বাস্থ্য খাতের এতো ভয়াবহ অবস্থায় বর্তমান স্বাস্থ্য মন্ত্রীরর পদে থাকার অধিকার নেই, এই ব্যর্থতার দায়ে তাকে অপসারণ করা উচিৎ।  আমরা তার দ্রুত আপসারণ চাই।

আরও পড়ুন:  না’গঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় প্রশাসনের তদন্ত কমিটি গঠন

তাদের অন্য দাবি গুলো হলো— করোনা টেস্ট বাড়ানো ও বিনামূল্যে ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করা, কর্মহীন যুবকদের বেকার ভাতা ও রেশনিং ব্যবস্থা চালু করা, স্বাস্থ্যখাতসহ সকল খাতের দুর্নীতির বিচার করা, ক্ষুদ্র উদ্যোক্তাদের সুদবিহীন ঋণ প্রদান করা, সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, করোনায় আর্থিক সুবিধা প্রদান করা, ইন্টারনেট ও কল চার্জ অর্ধেকে নামিয়ে আনা এবং মাদক ও সামাজিক নিরাপত্তাহীনতা রুখে দেয়া।

মানববন্ধনে বাংলাদেশ যুবমৈত্রীর সভাপতি সাববা আলী খান কলিন্স, ভারপাপ্ত সাধারন সম্পাদক মোতাসিম বিল্লাহ সানি ও সহ-সভাপতি তৌহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 17 বার

আরও পড়ুন:  সৌদি আরবে শ্রমিক ও গৃহকর্মীদের জন্য সুখবর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।