প্রচ্ছদ প্রবাস

রবিবার টিকিটের জন্য টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স

17
বাংলাদেশের সাথে ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এয়ারলাইন্স
পড়া যাবে: < 1 minute

ভিসা ও আকামার মেয়াদ আছে এমন যাত্রীদের রবিবার টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স। এখন পর্যন্ত দেয়া ঘোষণা অনুযায়ি রিটার্ন টিকিট আছে এমন যাত্রীদের টোকেন দিবে এই এয়ারলাইন্স। টোকেনের জন্য শনিবার থেকেই রাজধানীর কারওয়ানবাজার মোড়ে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে ভিড় করতে থাকেন।

করোনার আগে ছুটিতে দেশে আসা প্রবাসীদের মধ্যে সৌদি এয়ারলাইন্সের রয়েছে ৭০ হাজার ফিরতি টিকিটধারী। সৌদি এয়ারলাইন্সের ঢাকা অফিসের ম্যানেজার জাহেদুল আবেদীন জানিয়েছেন, তাদের ৭০ হাজার ফিরতি টিকিটধারী রয়েছে। এদের মধ্যে প্রায় অর্ধেক যাত্রীর ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। যাদের মেয়াদ থাকবে তাদের পর্যায়ক্রমে টিকিট দেয়া হচ্ছে।

সৌদি এয়ারলাইন্স টোকেন ভিত্তিক টিকিট দিচ্ছে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টোকেট দিয়েছে সৌদি এয়য়ারলাইন্স। এতে করে জরুরি যাওয়া প্রয়োজন এমন যাত্রীরা টিকিট পাচ্ছেন না। প্রবাসীদের অনেকেই জানিয়েছেন, তাদের কারো কারো ভিসা ও আকামর মেয়াদ ১৫ দিন বা এক মাস রয়েছে। কিন্তু টিকিটের জন্য প্রথম দফার টোকেন না পাওয়ায় তারা এখন ভাবনার মধ্যে রয়েছেন। আবার সেপ্টেম্বরে বেশি  ফ্লাইট থাকলে অনেক কর্মী যেতে পারতেন। কিন্তু টিকিট না পেয়ে হাজারো প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের আবাসন আইন বাস্তবায়নে টালবাহানা

সৌদি এয়ারলাইন্স  ৪ অক্টোবর রবিবার পরবর্তি টোকেন দেয়ার দিন ঠিক করেছে। সেদিন কিভাবে টোকেন পাবেন-  এখনো অনিশ্চিয়তায়  প্রবাসীরা। তারা বলেন, একসাথে হাজার হাজার টিকিট প্রত্যাশী টোকেনের জন্য ভিড় করলে পরিস্থিতি কী হবে তা নিয়েও দুশ্চিন্তায় ভুক্তভোগিরা। এজন্য ভিসার মেয়াদ যাদের কম আছে তাদেরকে আগে টিকিট দেয়ার দাবি জানান প্রবাসীরা।

এ বিষয়ে সৌদি এয়ারলাইন্সের ঢাকা অফিসের ম্যানেজার জাহেদুল আবেদীন জানান, সৌদি এয়ারলাইন্স নিজস্ব নিয়মে চলে। প্রধান কার্যালয় থেকে যে নিয়মে টিকিট দিতে বলা হচ্ছে, সেভাবেই টিকিট ও টোকেন দেয়া হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন:  স্পেনে ফের করোনা আতংক, এক সপ্তাহে ২০ বাংলাদেশি আক্রান্ত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares