প্রচ্ছদ স্বাস্থ্য গরম ঠেকা’তে চুল বাঁধার সহজ পদ্ধ’তি

গরম ঠেকা’তে চুল বাঁধার সহজ পদ্ধ’তি

28
পড়া যাবে: < 1 minute
advertisement

গরমে’র কারণে প্রতি নিয়ত থাকতে হয় অস্বস্তি’তে। এখন আবার হুট করে বৃষ্টি’ও চলে আসে। এই মৌসু’মে ঠিক কি ধরণের চুলের স্টাইল আরামদায়’ক হবে তা অনেকে’ই বুঝে উঠতে পারেন না। আবার কি টাইপ চুল বাঁধা নিজে’র সঙ্গে মানিয়ে যাবে তাও বুঝতে পারেন না।

advertisement

তাই এই সমস্যা’র সমাধান করতে শিখে নিন ২টি চুলে’র স্টাইল। যা আপনার আরাম এবং সৌন্দর্য দুই দিকেই খেয়াল রাখ’বে। চলুন তবে জেনে নেয়া যাক চুল বাঁধার পদ্ধতি’টি-

১. সাইড বা’ন
এটি খুব সুন্দর একটি হেয়ার স্টাইল। লো সাইড বান দেখতে বেশ স্টা’ইলিশ এবং ইউনিক। করাটাও বেশি কঠিন নয়। যেকোনো শাড়ি অথবা লং ড্রেসের সঙ্গে বেশ মানানস’ই। পাশাপাশি যেকোনো জায়গায় আপনি এই হেয়ার স্টাইল’টি ট্রাই করতে পারেন।

আরও পড়ুন:  কল্পনারও অতীত আপনার শরীরে কত বিষ জমেছে! শরীরকে বিষমুক্ত করুন এই পদ্ধতিতে

পদ্ধতি
প্রথমে ভালোভাবে চুল আঁচ’ড়ে নিন। মাথার একপাশে সিঁথি করে নিন। এবার সমস্ত চুল ঘাড়ের ডান’দিকে এক’সাইডে এনে বেধে নিন ব্যান্ড দিয়ে। এবার রাখা চুল থেকে ছোট ছোট অংশ নিয়ে পেঁচিয়ে ক্লিপ দিয়ে আটকে নিন। বাকি চুলও ছোট ছোট অংশ করে পেঁচিয়ে বেধে নিন একই পদ্ধতি’তে। তাহলেই লো সাইড বান রেডি। যেকোনো ক্যাজুয়া’ল পোশাকের সঙ্গেই মানা’বে এই স্টাইল।

২. মেসি বান
মেসি বান খুব সহজ একটি হেয়ার স্টাইল। যা সহজেই বাড়ি বসে করে নিতে পারবেন। এটি যেকোনো ক্যাজুয়াল পোশাকের সঙ্গেই মানান’সই।

পদ্ধতি
প্রথমে ভালো’করে হাত আঙ্গুলের সাহায্য চুল আঁচড়ে নিন। এবার উঁচু করে একটি পনি’টেইল বেঁধে নিন। এবার বাকি চুল হাতের সাহায্য পেঁচিয়ে বানে’র মতো গোল করে কিল্পে’র দিয়ে আটকে দিন। মাথার সামনে দুপাশে চুল লক্সের মতো বের করে নিন।

আরও পড়ুন:  খাবার থেকে ফ্যাট কমিয়ে ফেলুন এই কৌশলে

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 13
    Shares
advertisement