প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়ে ১৩তম উপাচার্যের যোগদান

15
কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়ে ১৩তম উপাচার্যের যোগদান
পড়া যাবে: < 1 minute

প্রচেষ্টা থাকবে একটি নীট এন্ড ক্লিন, দূর্নীতির ধারনামুক্ত বিশ^বিদ্যালয় উপহার দেওয়া : নব নিযুক্ত ইবি উপাচার্য ড. আব্দুস সালাম
সত্যখবর ডেস্ক : কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়ের নব নিযুক্ত উপাচার্য ঢাকা বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক প্রফেসর ড. আব্দুস সালাম বলেছেন, জ্ঞানের সৃজন এবং বিতরণ বিশ^বিদ্যালয়ের এই মূল কাজটি সহজতর করতে যা যা করার সবই করব। তিনি বলেন যুগের সাথে তাল মিলিয়ে বিশ^বিদ্যালয়কে এগিয়ে নেয়া হবে।
বিশ^বিদ্যালয়ের দূর্নীতি প্রসঙ্গে ইবি উপাচার্য বলেন, বিশ^বিদ্যালয়ে দূর্নীতি হবে এটা আসলে চিন্তায় করা যায়না। তিনি বলেন, যদি এখানে দূর্নীতি থাকে তবে তাতে যতটুকু বাধা দেয়া সম্ভব দেব, অভিজ্ঞতা দিয়ে চেষ্টা করবো ফাঁক ফোকরগুলো বন্ধ করার। উপাচার্য বলেন, যেখানে ছাত্র শি¶ক সম্পর্ক সেখানে দূর্ণীতি থাকবে কেন’ এই ধারনা সামনে আনতে হবে। প্রচেষ্টা থাকবে একটি নীট এন্ড ক্লিন দূর্নীতির ধারনামুক্ত বিশ^বিদ্যালয় উপহার দেওয়া। ভিসি বলেন অঙ্গীকার করছি আমি দূর্নীতির বিরুদ্ধে, আশা করব আমার সঙ্গীরাও এই অঙ্গীকার করবে।

আরও পড়ুন:  যাত্রী অধিকার দিবস উপলক্ষে যাত্রী কল্যাণ সমিতির আলোচনা সভা

আজ রবিবার ইসলামী বিশ^বিদ্যালয়ের ১৩তম উপাচার্য হিসেবে ঢাকা বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক প্রফেসর ড.আব্দুস সালাম যোগদান করে সাংবাদিকদের এসব কথা বলেন। সকাল সাড়ে ১০টায় ইবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর মূর্যালে ফুল দিয়ে তিনি দায়িত্বভার গ্রহন করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. শাহীনুর রহমান শাহীনসহ বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন শি¶ক সংগঠন, কর্মকর্তা সংগঠন, স্থানীয় প্রশাসন তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন ¯েøাগান দিয়ে তাকে ¯^াগতম জানান।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।