প্রচ্ছদ আইন-আদালত

দুই শিশুকে বাড়িতে প্রবেশে বাধা, চাচাসহ আদালতে হাজিরের নির্দেশ

31
দুই শিশুকে বাড়িতে প্রবেশে বাধা, চাচাসহ আদালতে হাজিরের নির্দেশ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     সাবেক অ্যাটর্নি জেনারেল কে এস নবীর দুই নাতিকে বাড়িতে প্রবেশে বাধা দেন তাদেরই চাচা রেহান নবী। এ ঘটনায় দুই শিশুসহ তার চাচাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী ১১ অক্টোবর হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সে পর্যন্ত দুই শিশুর নিরাপত্তার ব্যবস্থা করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে শুনানিতে রোববার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি ড. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ শুনানিতে (ভার্চুয়াল) অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

তিনি বলেন, ‘আগামী ১১ অক্টোবর আদালত উভয়পক্ষকে হাজির হতে বলেছেন। ওইদিন উভয়পক্ষের কথা শুনে পরবর্তী আদেশ দেবেন।’

আরও পড়ুন:  ইয়াবা কারবারি জসিম কারাগারে

এর আগে ধানমন্ডির বাড়িতে প্রবেশে বাধা দেয়ার ঘটনায় মধ্য রাতেই জাজেজ কোয়াটারের বাসায় কোট বসিয়ে দুই শিশুকে প্রবেশ এবং নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের আদেশ দেন হাইকোর্টের একই বেঞ্চ।

আদালতের আদেশ বাস্তবায়ন করে ধানমন্ডির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজ প্রতিবেদন দাখিল করেন। পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় আদালত ধন্যবাদ জানিয়ে আগামী ১১ অক্টোবর পর্যন্ত নিরাপত্তার বিধানের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার দায়িত্ব পালন করেছিলেন কে এস নবী। তিনি ২০১৮ সালে মারা যান। তার ছোট ছেলে ও শিশু দুটির বাবা সিরাতুন নবী মারা যান গত ১০ আগস্ট।

এর আগে বিবাহ বিচ্ছেদ ঘটে ওই দুই শিশুর বাবা-মায়ের। বাবার মৃত্যুর পর দুই শিশুকে মায়ের কাছে পাঠানো হয়। সেখান থেকে শনিবার তারা ঘরে ফেরে। কিন্তু গেইট খোলেননি চাচা রেহান নবী।

আরও পড়ুন:  মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা বাস্তবায়নে সরকারকে লিগ্যাল নোটিশ

যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন তিনি। বিষয়টি শনিবার (৩ অক্টোবর) মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে আলোচনায় আসে। ওই টকশোর আলোচনার বিষয়টি আমলে নিয়ে হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের নেতৃত্বাধীন একই বেঞ্চ মধ্য রাতে পৌনে ১টার দিকে আদালতে বসিয়ে শিশুদের পৈতৃক বাড়িতে প্রবেশ ও তাদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares