প্রচ্ছদ প্রবাস

সৌদি এয়ারলাইন্সের অব্যবস্থাপনায় প্রবাসীদের পদে পদে ভোগান্তি

16
সৌদি এয়ারলাইন্সের অব্যবস্থাপনায় প্রবাসীদের পদে পদে ভোগান্তি
পড়া যাবে: < 1 minute

সৌদি এয়ারলাইন্সের অব্যবস্থাপনায় দিনভর পদে পদে ভোগান্তিতে পরেছেন ছুটিতে থাকা সৌদি আরব প্রবাসীরা। টিকেটের টোকেনের জন্য শনিবার রাত থেকে অপেক্ষায় থাকা প্রবাসীরা সারা দিনেও টোকেন পাননি। উল্টো পুলিশের লাঠিচার্জ, ধাক্কাধাক্কি, রোদ ও বৃষ্টি পার করেছেন রাস্তায় দাঁড়িয়ে।

আগে থেকেই সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ ঘোষণা দেয় ৪ অক্টোবর রবিবার নতুন করে টোকেন দেয়া হবে। এতে করে শনিবার রাত থেকেই রাজধানীর কারওয়ানবাজারের সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে ও আশপাশে অপেক্ষা করতে থাকেন। সকালে টোকেনের জন্য গেটের সামনে জড়ো হতে থাকেন। একপর্যায়ে ভিড়ের চাপে সোনারগাঁও হোটেলের পশ্চিম-দক্ষিণ পাশের গেট ভেঙে যায়। ভাঙা গেট দিয়ে প্রবাসীরা ভিতরে প্রবেশ করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। ধাক্কা ও লাঠিচার্জে কয়েকজন প্রবাসী অসুস্থ হয়ে পড়েন।

আরও পড়ুন:  স্পেনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন

দুপুরের দিকে ঘোষণা দেয়া হয়, ভিসার মেয়াদের ভিত্তিতে টিকেট দেয়া হবে। এজন্য একটি ফর্ম বিতরণ করা হয়। সেখানে নাম, ভিসার মেয়াদ ও মোবাইল নম্বর লেখতে বলা হয়। কিন্তু এতে প্রবাসীরা ক্ষুব্ধ হন। রাত থেকে অপেক্ষার পর এই নতুন পদ্ধতি মেনে নিতে পারেননি তারা। এরপর তারা প্রধান সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

এয়ারলাইন্সের পক্ষ থেকে বলা হয়, যাদের ভিসার মেয়াদ আগে শেষ হবে তাদের আগে টিকেট দেয়া হবে। এজন্য তারাই ফোন করে জানাবেন। কিন্তু প্রবাসীদের প্রশ্ন তাহলে এই পদ্ধতি আগে কেনো করা হয়নি। তাহলে প্রবাসীদের এতো ভোগান্তি হত না।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় ছিনতাই থেকে রক্ষা পেতে খাদে পড়ে বাংলাদেশির মৃত্যু

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares