প্রচ্ছদ আইন-আদালত

মন্দিরের পাশে আগুন : পাঁচ আসামির জামিন বাতিলে হাইকোর্টের রুল

12
মন্দিরের পাশে আগুন : পাঁচ আসামির জামিন বাতিলে হাইকোর্টের রুল
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     মুন্সীগঞ্জের সিরাজদীখানের গৌরিপুরা গ্রামে মন্দিরের পাশে রান্নাঘরে আগুনের ঘটনায় বিচারিক আদালতের দেয়া পাঁচ আসামির জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

পাঁচ আসামি হলেন-মো. সিদ্দিক মোল্লা, মো. বিপ্লব মোল্লা, মো. শহীদুল ইসলাম, মো. সোবহান মাঝি ও অঙ্কন মাঝি।

এ-সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে রোববার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আরও পড়ুন:  সাগর-রুনি হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল ৭৫ বার

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী দুলাল মল্লিক।

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার গৌরিপুরা এলাকার বাসিন্দা মিঠুন গাংগুলির বাড়িতে মন্দিরের পাশে রান্নাঘরে অগ্নিসংযোগের অভিযোগে সিরাজদিখান থানায় মামলা দায়ের করেন মিঠুন গাংগুলি। ওই মামলায় এই পাঁচ আসামিকে গ্রেফতার করে রিমান্ড দাবি করলে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের দুইদিনের জন্য জেলগেটে জিজ্ঞাবাসাদের নির্দেশ দেন। একই সঙ্গে, তিনদিনের মধ্যে তদন্ত কর্মকর্তাকে প্রতিবেদন দাখিল করতে আদেশ দেন।

পরের দিন এ আদেশের বিরুদ্ধে সিনিয়র দায়রা জজ আদালতে আসামিরা আবেদন করলে আদালত তাদের জামিন দেন। এ জামিনাদেশের বিরুদ্ধে পরে হাইকোর্টে ক্রিমিনাল রিভিশন দায়ের করা হয়।

আরও পড়ুন:  ধর্ষণের ঘটনা মীমাংসায় সালিশ কেন অপরাধ নয় : হাইকোর্ট

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares